Advertisement
০২ মে ২০২৪
Rahul Gandhi

বীরভূমে থমকাল রাহুলের যাত্রা, কনভয়ের অ্যাম্বুল্যান্সে পুলিশের গাড়ির ধাক্কা ঘিরে গোলমাল, চালককে ‘মার’

কংগ্রেসকর্মীদের অভিযোগ, ধাক্কা লাগার পর অ্যাম্বুল্যান্স চালককে পুলিশ মারধর করে। তার পর চার জনকে আটকেও রাখা হয় বলে অভিযোগ। ঘটনা নিয়ে উত্তেজনা ছড়ায়। দু’দলের মধ্যে ধস্তাধস্তি হয়।

ভারত জোড়ো ন্যায় যাত্রা ঘিরে আবার গোলমাল।

ভারত জোড়ো ন্যায় যাত্রা ঘিরে আবার গোলমাল। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
মুরারই শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:৫৬
Share: Save:

রাহুল গান্ধীর কনভয়ে দুর্ঘটনা। ‘ভারত জো়ড়ো ন্যায় যাত্রা’য় বাংলার ঘুরছেন রাহুল। বর্তমানে তাঁর বাস চলছে বীরভূম জেলা দিয়ে। সেখানেই তাঁর কনভয়ে থাকা একটি অ্যাম্বুল্যান্সের সঙ্গে পুলিশের একটি গাড়ির ধাক্কা লাগে। ঘটনাটি ঘটে বীরভূমের মুরারইয়ের রাজগ্রামে। কংগ্রেসের অভিযোগ, ধাক্কা লাগার পর অ্যাম্বুল্যান্স চালককে মারধর করে পুলিশ। চার জনকে আটকেও রাখা হয় বলে অভিযোগ।

স্থানীয় সূত্রে খবর, রাহুলের কনভয়ে থাকা একটি অ্যাম্বুল্যান্সের সঙ্গে পুলিশের একটি গাড়ির ধাক্কা লাগে। রাহুল তখন মুরারইয়ের রাজগ্রামে। কংগ্রেসকর্মীদের অভিযোগ, ধাক্কা লাগার পর অ্যাম্বুল্যান্স চালককে পুলিশ মারধর করে। তার পর চার জনকে আটকেও রাখা হয় বলে অভিযোগ। এই ঘটনা নিয়ে এলাকায় উত্তেজনা ছড়ায়। উপস্থিত কংগ্রেসকর্মীরা পুলিশকর্মীদের বাধা দেন। দু’দলের মধ্যে ধস্তাধস্তির পরিস্থিতি সৃষ্টি হয়। তত ক্ষণে অবশ্য রাহুলের কনভয় এগিয়ে গিয়েছে বেশ খানিকটা।

বাংলায় প্রবেশের পর থেকেই বিভিন্ন ভাবে তাঁদের বিরক্ত করার চেষ্টা হচ্ছে বলে অভিযোগ করেছেন প্রদেশ সভাপতি অধীর চৌধুরী। অত সম্প্রতি বিহার থেকে মালদহে রাহুলের কনভয় ঢোকার পরেই দেখা যায় কনভয়ের একটি গাড়ির পিছনের কাচ ভাঙা। তা নিয়ে রাজনৈতিক তরজা তুঙ্গে ওঠে। কড়া প্রতিক্রিয়া দেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। পরে অবশ্য কংগ্রেসের তরফে স্পষ্ট করা হয়, সমর্থকদের ভিড়ের চাপেই বিহারে গাড়ির কাচ ভেঙে। হামলার কোনও ঘটনা ঘটেনি। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই এ বার আবার গোলমালে রাহুলের কনভয়। এ বার পুলিশের গাড়িতে ধাক্কা মারল কনভয়ের অ্যাম্বুল্যান্স। তার জেরে ছড়াল উত্তেজনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bharat Jodo Nyay Yatra WB Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE