Advertisement
১৯ এপ্রিল ২০২৪

করমণ্ডল দুর্ঘটনা: যাত্রীদের পরিজনেরা রেলের যে যে নম্বরে ফোন করে খবরাখবর পাবেন

ওড়িশার বালেশ্বরের কাছে দুর্ঘটনায় চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেস। আহত হয়েছেন বহু যাত্রী। এর মধ্যে যাত্রীদের পরিজনদের জন্য হেল্পলাইন নম্বর দিল ভারতীয় রেল।

Rail gives helpline numbers after coromondel express accident in balasore

ওড়িশায় দুর্ঘটনায় করমণ্ডল এক্সপ্রেস। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ জুন ২০২৩ ২০:৪৫
Share: Save:

ওড়িশার বালেশ্বরে দুর্ঘটনার মুখোমুখি হয়েছে শালিমার স্টেশন থেকে চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেস। শুক্রবার বিকেলে এই ট্রেন দুর্ঘটনায় ঠিক কত জন আহত হয়েছেন, কারও মৃত্যু হয়েছে কি না, তা এখনও স্পষ্ট নয়। ওই ট্রেনের যাত্রীদের পরিবার দুশ্চিন্তার মধ্যে রয়েছেন। তাঁদের জন্য হেল্পলাইন নম্বর দিল রেল।

করমণ্ডল এক্সপ্রেসে দুর্ঘটনায় খবরাখবরের জন্য হাওড়া স্টেশনের জন্য হেল্পলাইন নম্বর— ০৩৩-২৬৩৮২২১৭। খড়্গপুর স্টেশনের জন্য হেল্পলাইন নম্বর— ৮৯৭২০৭৩৯২৫, ৯৩৩২৩৯২৩৩৯। বালেশ্বর স্টেশনের জন্য হেল্পলাইন নম্বর— ৮২৪৯৫৯১৫৫৯ এবং ৭৯৭৮৪১৮৩২২। শালিমার স্টেশনের জন্য হেল্পলাইন নম্বর— ৯৯০৩৩৭০৭৪৬।

helpline numbers

রেলের তরফে দেওয়া হয়েছে এই হেল্পলাইনগুলি। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

রেল সূত্রে খবর, দুপুর ৩টে ১৫ মিনিট নাগাদ শালিমার স্টেশন থেকে ছাড়ে ১২৮৪১ আপ করমণ্ডল এক্সপ্রেস। পশ্চিম মেদিনীপুরের খড়্গপুর স্টেশন ছাড়ে বিকেল সওয়া ৫টায়। সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ ট্রেনটি পৌঁছয় বালেশ্বরে। কাছেই বাহানগা বাজারের কাছে দুর্ঘটনার কবলে পড়ে ২৩ কামরার ট্রেনটি। স্থানীয় সূত্রের খবর, করমণ্ডল এক্সপ্রেস ধাক্কা মারে একটি মালগাড়িতে। এর ফলে করমণ্ডল এক্সপ্রেসের প্রথম তিনটি কামরা বাদে সবক’টি কামরাই লাইন থেকে ছিটকে পড়ে। দুর্ঘটনার অভিঘাত এতটাই বেশি ছিল যে করমণ্ডল এক্সপ্রেসের ইঞ্জিনটি মালগাড়ির উপর উঠে যায়। সিগনালে ত্রুটি না কি চালকের ভুল— কিসের জেরে এত যাত্রী নিয়ে দুর্ঘটনার কবলে পড়ল করমণ্ডল এক্সপ্রেস, তা জানার চেষ্টা চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE