Advertisement
০৩ মে ২০২৪
West Bengal Weather

২৪ ঘণ্টার মধ্যেই বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা, কমতে পারে তাপমাত্রাও, আর কী বলছে হাওয়া অফিস?

বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকার সম্ভাবনা রয়েছে।

rain forecast in West Bengal

৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৩ ০৯:৪১
Share: Save:

আগামী ২৪ ঘণ্টার মধ্যেই বৃষ্টির মুখ দেখতে পারেন বঙ্গবাসী। দক্ষিণবঙ্গ-সহ উত্তরবঙ্গের বিভিন্ন জেলাতে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতাতেও। মেঘলা আকাশের সঙ্গে হালকা বৃষ্টির দেখা মিলবে কলকাতায়। বৃহস্পতিবার তাপমাত্রা স্বাভাবিকের কাছাকাছি থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকার সম্ভাবনা রয়েছে।

স্থানীয় বজ্রগর্ভ মেঘের উপস্থিতির কারণে বৃহস্পতিবার অধিকাংশ জেলাতেই বিক্ষিপ্ত ভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে, শুক্রবার এবং শনিবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা কম। কিন্তু শুক্রবার বৃষ্টি হতে পারে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া এবং ঝাড়গ্রামে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে বইতে পারে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়াও।

শনিবার দক্ষিণবঙ্গের কোনও জেলায় বৃষ্টির সম্ভাবনা না থাকলেও রবিবার এবং সোমবার এই দু’দিন আবার দক্ষিণবঙ্গের সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির অনুকূল পরিস্থিতি তৈরি হতে পারে বলে পূর্বাভাস হাওয়া দফতরের। ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

শুধুমাত্র দক্ষিণবঙ্গ নয়, বৃহস্পতিবার এবং শুক্রবার বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের বিভিন্ন জেলাতেও। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহের বিভিন্ন এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে, শনিবার থেকে উত্তরবঙ্গেও বৃষ্টির সম্ভাবনা কমে আসতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE