Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Raining

পুজোর মুখে আবারও দুর্যোগ! কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি, উত্তরেও ভারী বর্ষণের পূর্বাভাস

আগামী রবিবার পর্যন্ত কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। উত্তরের তিন জেলায় ভারী বৃষ্টি হতে পারে।

মহালয়ার আগে আবারও ভারী বৃষ্টি হতে পারে।

মহালয়ার আগে আবারও ভারী বৃষ্টি হতে পারে। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২২ ১৩:৫২
Share: Save:

পুজোর আগে আপাতত বৃষ্টির ইনিংস চলবে। শুক্রবার দুপুরে কালো মেঘের চাদরে ঢাকল কলকাতার আকাশ। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, দিনভর বজ্রবিদ্যুৎ-সহ দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বৃষ্টি হতে পারে।

আগামী রবিবার পর্যন্ত কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। তবে বৃষ্টি হলেও অস্বস্তি থাকতে পারে। আগামী দু’দিন দিনের তাপমাত্রা দু’থেকে তিন ডিগ্রি বাড়তে পারে। শুক্রবার কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের পাশে। সর্বনিম্ন তাপমাত্রা ছুঁতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছে।

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পঙে ভারী বৃষ্টি হতে পারে।

সম্প্রতি বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ভারী বর্ষণ হয়েছে। যার জেরে গরম থেকে খানিকটা স্বস্তি পাওয়া গিয়েছে। হাওয়া অফিস সূত্রে খবর, নতুন করে ঘূর্ণাবর্তের জেরে মহালয়ার আগের শেষ সপ্তাহেও ভারী বৃষ্টির দাক্ষিণ্য পেতে পারে দক্ষিণবঙ্গ। গত ক’দিন পর শুক্রবার সকাল থেকেই অবশ্য রোদের দেখা পাওয়া গিয়েছিল কলকাতা ও তার সংলগ্ন এলাকায়। কিন্তু বেলা গড়াতেই ভোল বদলাল আকাশের। শুরু হল বৃষ্টিও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Raining weather Monsoon
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE