Advertisement
০৩ মে ২০২৪
Raining

Kolkata Rain: দু’তিন ঘণ্টায় কলকাতা-সহ চার জেলায় ভারী বৃষ্টি, জমতে পারে জল, জানাল হাওয়া অফিস

আবহাওয়া দফতর সূত্রে খবর, গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর নিম্নচাপ অক্ষরেখা বিস্তৃত রয়েছে। এর প্রভাবেই মঙ্গলবার দিনভর বৃষ্টি হতে পারে।

সকাল থেকেই বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি শহরে।

সকাল থেকেই বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি শহরে। ছবি পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২২ ০৮:২২
Share: Save:

মঙ্গলবার সকাল থেকেই বৃষ্টি কলকাতা ও সংলগ্ন এলাকায়। কালো মেঘের চাদরে ঢাকা পড়েছে শহরের আকাশ। আগামী দুই থেকে তিন ঘণ্টায় কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনায় ভারী বৃষ্টি হতে পারে। এর জেরে নিচু এলাকায় জল জমার আশঙ্কা করা হচ্ছে। বৃষ্টির সময় শহরবাসীকে নিরাপদ স্থানে থাকার পরামর্শ দেওয়া হয়েছে হাওয়া অফিসের তরফে।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর নিম্নচাপ অক্ষরেখা বিস্তৃত রয়েছে। এর প্রভাবেই মঙ্গলবার দিনভর বৃষ্টি হতে পারে। দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, হাওড়া, ঝাড়গ্রামে মঙ্গল ও বুধবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির দাক্ষিণ্য পেতে পারে দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিও।

মঙ্গলবার কলকাতায় আকাশ প্রধানত মেঘলা থাকবে। দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছুঁতে পারে ৩১ ডিগ্রি সেলসিয়াসের কাছে। সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। কয়েক দিন আগেই বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে খানিকটা বৃষ্টি পেয়েছে দক্ষিণবঙ্গ। এর আগে শ্রাবণ মাসে বৃষ্টি কার্যত ব্রাত্য ছিল কলকাতা-সহ দক্ষিণবঙ্গে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Raining weather Monsoon
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE