Advertisement
০১ ডিসেম্বর ২০২২

কলকাতা ও শহরতলিতে ঝেঁপে বৃষ্টি আর কয়েক ঘণ্টায়! পুজোর আগে আবহাওয়া কেমন, জানাল হাওয়া অফিস

পুজোর মুখে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর হাওয়া অফিস। বলা হয়েছে, কলকাতায় পুজোর মুখে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। তবে দক্ষিণবঙ্গের হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাস।

বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাস। —ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২২ ১২:৩৮
Share: Save:

কলকাতা ও শহরতলিতে আগামী কয়েক ঘণ্টার মধ্যে ধেয়ে আসছে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, বৃষ্টি হবে কলকাতা এবং হুগলির বেশ কিছু এলাকায়।

Advertisement

পুজোর মুখে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর হাওয়া অফিস। বলা হয়েছে, কলকাতায় পুজোর মুখে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। তবে দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তাতে মাটি হতে পারে পুজোর শেষ মুহূর্তের কেনাকাটা।

মঙ্গলবার সকাল থেকে কলকাতার আকাশে ছিল শরতের চেনা মেঘের আনাগোনা। ঝকঝকে রোদের তাপে নাজেহাল হয়েছিলেন মানুষ। কিন্তু, বেলা গড়াতেই ধীরে ধীরে কালো মেঘে ঢাকতে শুরু করে আকাশ। হাওয়া অফিস জানিয়ে দিয়েছে, বেলার দিকে ঝেঁপে বৃষ্টি নামতে পারে শহরে। কলকাতার পাশাপাশি ভিজতে পারে হুগলিও।

আবহাওয়া দফতর সূত্রে খবর, পুজোর আগে ভারী বৃষ্টির সম্ভাবনা না থাকলেও ষষ্ঠীর দিন বঙ্গোপসাগরে নতুন করে ঘূর্ণাবর্ত তৈরি হতে পারে। যার প্রভাবে সপ্তমী থেকে দশমী দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। পুজোর মধ্যে বৃষ্টিতে ভাসতে পারে শহর ও শহরতলি।

Advertisement

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। মঙ্গল ও বুধবার দার্জিলিং, আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। মঙ্গলবার ভারী বৃষ্টি হতে পারে জলপাইগুড়ি, উত্তর দিনাজপুর এবং দক্ষিণ দিনাজপুরে। পুজোর মধ্যে উত্তরের জেলাগুলিতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। নবমী থেকে উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি বাড়বে বলে জানিয়েছে হাওয়া অফিস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.