Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Durga Puja 2022

পুজোয় রাতেও চলবে বেসরকারি বাস, পরিবহণমন্ত্রীকে চিঠি দিয়ে জানাল বাসমালিকদের সংগঠন

পুজোর দিনগুলিতে রাতেও বেসরকারি বাস চালানোর সিদ্ধান্ত নিল বাসমালিকদের সংগঠন। সিদ্ধান্তের কথা জানিয়ে পরিবহণমন্ত্রীকে চিঠি দিয়েছে তারা।

পুজোর সময় রাতেও মিলবে বেসরকারি বাস।

পুজোর সময় রাতেও মিলবে বেসরকারি বাস। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২২ ১২:০২
Share: Save:

শারদোৎসবের সময় রাত জেগে ঠাকুর দেখেন কলকাতাবাসী। সেই সময় মফস্‌সল থেকেও ভিড় উপচে পড়ে মহানগরীর রাস্তায়। সেই ভিড় সামাল দিতে পুজোর সময় রাতেও বেসরকারি বাস চালানোর সিদ্ধান্ত নিল বাসমালিকদের সংগঠন। সিদ্ধান্তের কথা জানিয়ে পরিবহণমন্ত্রী স্নেহাশিস চক্রবর্তীকে চিঠি দিয়েছে তারা। মূলত বাসমালিকদের সংগঠন সিটি সাব আরবান বাস সার্ভিসেসের তরফে ওই চিঠিটি দেওয়া হয়েছে। চিঠিতে জানানো হয়েছে, ‘১-৭ অক্টোবর রাতে পুজোর দিনগুলিতে বাস চালানোর জন্য আমরা পরিবহণ দফতরকে জানিয়েছি।’ সংগঠনের তরফ সাধারণ সম্পাদক টিটু সাহা এই চিঠিটি পরিবহণ দফতরকে।

পুজোর দিনগুলিতে মোট ৫২টি রুটে এই বাস পরিষেবা দেওয়া হবে বলে জানানো হয়েছে। এ ক্ষেত্রে যাত্রীদের কোনও অতিরিক্ত ভাড়া গুনতে হবে না বলেও আশ্বাস দেওয়া হয়েছে বাসমালিকদের সংগঠনের তরফে। পরিবহণ দফতরকে পাঠানো তালিকায় কলকাতার উত্তর থেকে দক্ষিণে যেমন বাস চালানো হবে বলে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, তেমনই বাস চালানো হবে বিভিন্ন শহরতলি এলাকাগুলিতেও। শ্যামবাজার থেকে বসিরহাটের মধ্যে বাস চালানোর কথা যেমন ওই তালিকায় জানানো হয়েছে, তেমনই বারাসাত থেকে সাঁতরাগাছি বাস চালানোর কথাও ওই তালিকায় জানিয়েছে বাসমালিকদের সংগঠন। পরিবহণ দফতরের এক কর্তার কথায়, ‘‘রাজ্য সরকারের পরিবহণ দফতর এমনিতেই পুজোর সময় রাতের দিকে বাস চালাবে বলে আগেই সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে। এর সঙ্গে বেসরকারি বাসমালিকরা তাদের পরিষেবা দেওয়ার কথা জানিয়ে দিয়েছে। তাই যাত্রীদের যাতায়াতের ক্ষেত্রে যে সুবিধা হবে, সে কথা ভেবেই আশ্বস্ত হচ্ছে পরিবহণ দফতর।’’

এ প্রসঙ্গে সিটি সাব আরবান বাস সার্ভিসেস এর সাধারণ সম্পাদক টিটু বলেন, ‘‘আমরা মানুষের প্রতি দায়বদ্ধ। বাস চালানোতে অবশ্যই আমাদের ব্যবসায়িক দৃষ্টিভঙ্গি রয়েছে। কিন্তু তার সাথে যাত্রীরা যাতে পুজোর সময় সঠিক ভাবে সঠিক জায়গায় পৌঁছতে পারেন, তাঁদের যাতায়াতে যাতে কোনও অসুবিধা না হয়, সে কথাও আমাদের মাথায় রয়েছে। তাই আমরা পরিবহণমন্ত্রীকে চিঠি দিয়ে আমাদের পরিষেবার কথা জানিয়ে দিয়েছি। আশা করব, পুজোর দিনগুলোতে রাতের দিকে বাস চালাতে প্রশাসনও আমাদের দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দেবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Durga Puja 2022 Private Buses Transport MInister
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE