Advertisement
০১ ডিসেম্বর ২০২২
Agitation

অনির্দিষ্ট কালের জন্য ধর্মঘটে অস্থায়ী চালকেরা, পুজোর আগে হাওড়া-সহ বহু জেলায় অমিল বাস

রোজ শিবপুর বাস ডিপো থেকে গড়ে ২৫টি করে বাস ছাড়ে। বুধবার অস্থায়ী চালকদের কর্মবিরতির জেরে মাত্র তিনটি বাস রাস্তায় নেমেছে। আপাতত স্থায়ী চালকদের দিয়েই বাস চালানো হচ্ছে বলে জানা গিয়েছে।

শিবপুরে অস্থায়ী বাস চালকদের ধর্মঘট

শিবপুরে অস্থায়ী বাস চালকদের ধর্মঘট

নিজস্ব সংবাদদাতা
শিবপুর শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২২ ১৪:০১
Share: Save:

পুজোর আগে ধর্মঘটে নামলেন দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার বাসচালকেরা। বুধবার সকালে হাওড়ার শিবপুরের বাস ডিপোয় অনির্দিষ্ট কালের জন্য ধর্মঘট শুরু হয়। যার জেরে সম্পূর্ণ ব্যাহত আন্তঃজেলা বাস পরিষেবা। বিপাকে পড়েন বহু যাত্রী।

Advertisement

সকাল থেকেই পোস্টার হাতে বাস ডিপোর সামনে সামিল হন সংস্থার অস্থায়ী বাস চালকেরা। তাঁদের দাবি, অবিলম্বে সমকাজে সমবেতন চালু করতে হবে। ২০১৩ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত যাঁরা বাস চালাচ্ছেন, তাঁদের স্থায়ী করা হোক এবং স্থায়ী কর্মচারীদের মতোই ছুটি ও অন্য সুযোগসুবিধা দেওয়া হোক। প্রতি বছর বেতনবৃদ্ধিও তাঁদের প্রাপ্য, এই দাবিতেই স্লোগান দিতে দেখা যায় চুক্তিভিত্তিক বাস চালকদের। শুধু শিবপুর বাস ডিপোই নয়, হলদিয়া, দিঘা, মেদিনীপুর, সিউড়ি, রামপুরহাট, বর্ধমান, দুর্গাপুর-সহ বহু বাস ডিপোয় ধর্মঘট শুরু হয়েছে। অস্থায়ী চালকদের বক্তব্য, উচ্চতর কর্তৃপক্ষকে একাধিক বার জানানো হলেও কোনও সুরাহা হয়নি। যদিও এখনও পর্যন্ত দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার সঙ্গে এ ব্যাপারে যোগাযোগ করা সম্ভব হয়নি।

বিক্ষোভকারীদের অভিযোগ, দৈনিক ৫১৯ টাকা মজুরিতে তাঁরা দীর্ঘ দিন ধরে বাস চালাচ্ছেন। মাসে ২৬ দিন তাঁরা কাজ করতে চাইলেও প্রত্যেক দিন তাঁদের কাজ করতে দেওয়া হয় না। শিবপুরের এক বিক্ষোভকারী বলেন, ‘‘নো ওয়ার্ক, নো পে-র ভিত্তিতে আমরা কাজ করি। সব মিলিয়ে মাসে আমাদের ১০-১২ হাজার টাকা রোজগার হয়। এই টাকায় কি সংসার চালানো সম্ভব? দাবি না মানা হলে আমাদের আন্দোলন চলতেই থাকবে।’’

রোজ শিবপুর বাস ডিপো থেকে গড়ে ২৫টি করে বাস ছাড়ে। বুধবার অস্থায়ী চালকদের কর্মবিরতির জেরে মাত্র তিনটি বাস রাস্তায় নেমেছে। আপাতত স্থায়ী চালকদের দিয়ে বাস চালানো হচ্ছে বলেই জানা গিয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.