Advertisement
০৮ ফেব্রুয়ারি ২০২৩
Mohammad Rizwan

বিরাটকে টপকে বাবরকে ছুঁলেন রিজওয়ান, টি-টোয়েন্টিতে দ্রুততমর মুকুট এখন পাক ব্যাটারের মাথায়

ইংল্যান্ডের বিরুদ্ধে ব্যাট হাতে নতুন মাইলফলক ছুঁলেন রিজওয়ান। তাঁর ব্যাটে ভর করে ১৫৮ রান তোলে পাকিস্তান। শেষ ওভারে গিয়ে সেই রান তুলে ম্যাচ জিতে নেয় ইংল্যান্ড।

বিরাটকে টপকে গেলেন রিজওয়ান।

বিরাটকে টপকে গেলেন রিজওয়ান। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২২ ১০:৪২
Share: Save:

টি-টোয়েন্টি ক্রিকেটে ২০০০ রানের গণ্ডিতে পৌঁছে গেলেন মহম্মদ রিজওয়ান। দ্রুততম ব্যাটার হিসাবে এই কীর্তি গড়লেন তিনি। বাবর আজমের সঙ্গে যুগ্ম ভাবে এই মুকুট তাঁর মাথায়। টপকে গেলেন বিরাট কোহলীকে।

Advertisement

ইংল্যান্ডের বিরুদ্ধে মঙ্গলবার ৪৬ বলে ৬৮ রান করেন রিজওয়ান। ৫২টি ইনিংস খেলে ২০০০ রানের মাইলফলকে পৌঁছে গেলেন পাক ওপেনার। পাকিস্তানের অধিনায়ক বাবর আজমও একই সংখ্যক ইনিংস খেলে ২০০০ করেন টি-টোয়েন্টি ক্রিকেটে। ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলী ২০০০ রান করতে নিয়েছিলেন ৫৬টি ইনিংস। ২০১৮ সালে টি-টোয়েন্টি ক্রিকেটে ২০০০ রান পূর্ণ করেছিলেন বিরাট। গত বছর জিম্বাবোয়ের বিরুদ্ধে ২০০০ রানের গণ্ডি পার করেন বাবর। তিনি নিয়েছিলেন ৫২টি ইনিংস। একই সংখ্যক ইনিংস খেলে ২০০০ রান করেন রিজওয়ান।

এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন ভারতের লোকেশ রাহুল। তিনি টি-টোয়েন্টিতে ৫৮টি ইনিংস খেলে ২০০০ রান করেন। চতুর্থ স্থানে অ্যারন ফিঞ্চ। তিনি ৬২টি ইনিংস খেলে ২০০০ রান করেন।

ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজ খেলছে পাকিস্তান। প্রথম ম্যাচে হেরে গিয়েছেন বাবর আজমরা। প্রথমে ব্যাট করে পাকিস্তান তোলে ১৫৮ রান। জবাবে ইংল্যান্ডের অ্যালেক্স হেলস অর্ধশতরান করেন। হ্যারি ব্রুক ২৫ বলে ৪২ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন। তাঁদের দাপটে শেষ ওভারে গিয়ে ম্যাচ জেতে ইংল্যান্ড।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.