Advertisement
০৬ মে ২০২৪
West Bengal Weather Update

নিম্নচাপের প্রভাব কাটছে না, শুক্রবারও রাজ্যের কয়েকটি জেলায় চলবে হালকা থেকে মাঝারি বৃষ্টি

হাওয়া অফিস জানিয়েছে, এখন উত্তর ওড়িশা সংলগ্ন এলাকায় রয়েছে নিম্নচাপ। তার প্রভাবে বৃহস্পতিবার রাতে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুরে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

image of rain

কলকাতায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা শুক্রবারেও। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৩ ২১:৪১
Share: Save:

নিম্নচাপের কারণে বৃহস্পতিবার দিন ভর বৃষ্টি বেশ কিছু জেলায়। রাতে দক্ষিণ ২৪ পরগনা এবং দুই মেদিনীপুরে ভারী বৃষ্টি হতে পারে। আবহাওয়া দফতর জানিয়েছে, শুক্রবারেও এই নিম্নচাপের প্রভাবে বেশ কিছু জেলায় বৃষ্টি হতে পারে। তবে হালকা থেকে মাঝারি। উপকূলবর্তী জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা বেশি।

হাওয়া অফিস জানিয়েছে, এখন উত্তর ওড়িশা সংলগ্ন এলাকায় রয়েছে নিম্নচাপ। তার প্রভাবে বৃহস্পতিবার রাতে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুরে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বাকি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। শুক্রবার উপকূলবর্তী এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর, হাও়ড়া, হুগলি, কলকাতা, ঝাড়গ্রামে। তবে বিক্ষিপ্ত ভাবে।

সমুদ্রে ঘণ্টায় ৪৫ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। সে কারণে বৃহস্পতিবার এবং শুক্রবার মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল থেকেই কলকাতা এবং আশপাশের জেলায় দফায় দফায় বৃষ্টি। তার জেরে বিপাকে পড়েছেন নিত্যযাত্রীরা। কলকাতার বেশ কিছু রাস্তায় জল জমেছে। তৈরি হয়েছে তীব্র যানজট। শুক্রবার বৃষ্টি হলে একই ভাবে বিপাকে পড়তে পারেন সাধারণ মানুষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE