Advertisement
০২ মে ২০২৪
West Bengal Weather Update

দোলেও বৃষ্টি? রবি থেকেই আবার ভিজতে পারে কিছু জেলা, কলকাতায় কবে থেকে আবহাওয়ার বদল?

দোলপূর্ণিমা এবং তার পরের দিন দক্ষিণবঙ্গের কোনও কোনও জেলায় বৃষ্টি হতে পারে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতাতেও।

Rain forecast in South Bengal districts in the end of the week

দক্ষিণবঙ্গে আগামী কয়েক দিনে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৪ ১৩:০৫
Share: Save:

রাজ্যে আবার বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস। রবিবার থেকে বেশ কয়েকটি জেলায় বৃষ্টি শুরু হতে পারে বলে জানিয়েছে আলিপুর। তবে দক্ষিণবঙ্গের সব ক’টি জেলাতেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে আগামী মঙ্গলবার থেকে। সোমবার দোলপূর্ণিমা। মঙ্গলবার হোলি উৎসব পালিত হবে দেশ জুড়ে। সেই উৎসবের আমেজে বৃষ্টির ভ্রুকুটি রয়েই গেল।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, শনিবার দক্ষিণের জেলাগুলিতে আবহাওয়া শুকনো থাকলেও রবিবার থেকে কোনও কোনও জেলায় বৃষ্টি শুরু হতে পারে। সেই তালিকায় রয়েছে উত্তর ২৪ পরগনা, হুগলি, পূর্ব বর্ধমান এবং নদিয়া। এই জেলাগুলিতে রবিবার বিক্ষিপ্ত ভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। সোমবার বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় একই পূর্বাভাস রয়েছে। বাকি জেলাগুলিতে আবহাওয়া শুকনো থাকবে। মঙ্গলবার থেকে আবার হতে পারে হাওয়াবদল।

হাওয়া অফিস জানিয়েছে, মঙ্গলবার থেকে কলকাতা, দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলি, মুর্শিদাবাদ, নদিয়া, বীরভূম, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, ঝাড়গ্রাম এবং বাঁকুড়ায় বিক্ষিপ্ত ভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তা চলবে বুধবারও।

আবহবিদেরা জানাচ্ছেন, এই মুহূর্তে গাঙ্গেয় বঙ্গের উপর একটি অক্ষরেখা অবস্থান করছে। যার ফলে বঙ্গোপসাগরের উপর থেকে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে। তার ফলেই আবার বৃষ্টির অনুকূল পরিস্থিতি তৈরি হয়েছে। তবে বৃষ্টির পাশাপাশি আগামী কয়েক দিনে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রাও বেশ খানিকটা বৃদ্ধি পেতে পারে। শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রির কাছাকাছি ছিল। আগামী কয়েক দিনে তা পৌঁছতে পারে ৩২ ডিগ্রির কাছাকাছি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE