Advertisement
০৫ মে ২০২৪
Kolkata weather Today

স্বস্তির বৃষ্টি কলকাতায়, কালো মেঘে ঢাকল আকাশ, বর্ষণ রাজ্যের বিভিন্ন জেলাতেও

গরম থেকে অবশেষে স্বস্তি। কলকাতার বিভিন্ন এলাকায় বৃষ্টি শুরু। বৃষ্টিতে ভিজল দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাও। কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের কাছে।

representative photo of weather

বৃষ্টি নামল কলকাতায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২৩ ১২:১৮
Share: Save:

অবশেষে অপেক্ষার অবসান। সোমবার দুপুরে বৃষ্টি নামল কলকাতায়। বৃষ্টির সঙ্গে বইছে ঝোড়ো হাওয়া। কলকাতার পাশাপাশি বৃষ্টিতে ভিজেছে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাও। বৃষ্টি হয়েছে হাওড়া, পূর্ব মেদিনীপুর, দুই ২৪ পরগনাতেও। দিঘা এবং সংলগ্ন এলাকায় ঝিরঝিরে বৃষ্টি হয়েছে। সোমবার সকাল সাড়ে ১১টায় বৃষ্টিতে ভিজেছে মহিষাদল, নন্দকুমার-সহ বিস্তীর্ণ এলাকা। বৃষ্টি শুরু হয়েছে দক্ষিণ ২৪ পরগনার সোনারপুর, বারুইপুর, ক্যানিং এলাকায়।বৃষ্টি হয়েছে হুগলিতেও। ঝড়ে গাছের ডাল ভেঙে আহত হয়েছেন পাণ্ডুয়ার গজিনা দাসপুর এলাকার এক ছাত্র।

গত কয়েক দিন ধরেই কলকাতায় বৃষ্টির পূর্বাভাস জারি করেছিল হাওয়া অফিস। তবে সে ভাবে ঝমঝমিয়ে বৃষ্টি হয়নি শহরে। মহানগরের বিভিন্ন প্রান্তে কয়েক ফোঁটা গুঁড়িগুঁড়ি বৃষ্টি হয়েছে। রবিবার সকাল থেকে মেঘলা আকাশ ছিল। তবে বেলা গড়াতে রোদের দেখা পাওয়া যায়। বৃষ্টিও অধরা ছিল। সোমবার সকাল থেকেই রোদ ঝলমলে আকাশ কলকাতায়। তবে দুপুর ১২টার পর শহরের আকাশে মেঘের আনাগোনা দেখা গিয়েছে। আর তার পরই বৃষ্টি নেমেছে শহরের বিভিন্ন এলাকায়।

আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী বুধবার পর্যন্ত দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। বৃষ্টির সঙ্গে বইতে পারে দমকা হাওয়া। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। আগামী বৃহস্পতিবার পর্যন্ত উত্তরের সব জেলায় বৃষ্টি হতে পারে। সঙ্গে বইতে পারে দমকা হাওয়া।

আগামী ৩ দিনে তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। তবে তার পর থেকে আবার তাপমাত্রা ২-৩ ডিগ্রি করে বৃদ্ধি পেতে পারে। হাওয়া অফিস জানিয়েছে, সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের কাছে। কয়েক দিন আগে তাপপ্রবাহের পরিস্থিতি ছিল কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জেলায়। গরমে নাকাল হন সকলে। শুক্রবার বিকেলের পর থেকে আবহাওয়ার বদল ঘটে। তাপমাত্রা কমেছে। তবে বৃষ্টির অপেক্ষায় ছিলেন শহরবাসী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Weather Update south bengal rain
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE