Advertisement
৩১ জানুয়ারি ২০২৩
Weather Update

Weather update: আরও চার দিন বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে, সোমবার শিলাবৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গে

শনিবার সন্ধ্যায় সর্বোচ্চ ৬৪ কিলোমিটার বেগে দমকা হাওয়া চলে কলকাতায়। রাত সাড়ে ৮টা পর্যন্ত কলকাতায় ১১.৩ মিলিমিটার, দমদমে ২৭.৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২২ ২২:৩৫
Share: Save:

শনিবার সন্ধ্যায় কালবৈশাখীর সঙ্গে বৃষ্টি নামে কলকাতা-সহ শহরতলিতে। এই মরসুমে কলকাতায় এই প্রথম কালবৈশাখী হল। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আগামী বুধবার পর্যন্ত বিক্ষিপ্ত ভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে দমকা হাওয়াও হতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বৃষ্টির ফলে তাপমাত্রাও কমবে কিছুটা। ফলে আগামী সপ্তাহে তাপপ্রবাহের কোনও সম্ভাবনা নেই।

শনিবার সন্ধ্যায় সর্বোচ্চ ৬৪ কিলোমিটার বেগে দমকা হাওয়া চলে কলকাতায়। রাত সাড়ে ৮টা পর্যন্ত কলকাতায় ১১.৩ মিলিমিটার, দমদমে ২৭.৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে। দমকা হাওয়ার ফলে শেক্সপিয়র সরণি এবং সন্তোষ রায় রোডে দু’টি গাছ উপড়ে যায়। কলকাতা ট্রাফিক পুলিশ সূত্রে খবর, দু’টি গাছই সরিয়ে রাস্তা পরিষ্কার করে দেওয়া হয়েছে।

রবিবার কলকাতা-সহ শহরতলি, পশ্চিমের জেলা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে। সোম এবং মঙ্গলে বৃষ্টির পরিমাণ বাড়তে পারে বলে মনে করছেন আবহবিদরা। এই দু’দিন হাওয়ার গতিবেগ থাকতে পারে ৫০-৬০ কিলোমিটার প্রতি ঘণ্টা। কলকাতা-সহ শহরতলিতে এই দু’দিন বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে বলেও হাওয়া অফিস সূত্রে খবর।

অন্য দিকে, বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গেও। সোমবার উত্তরবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে ৪০-৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে। আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গেও বুধবার পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.