Advertisement
১৭ এপ্রিল ২০২৪
weather

পুজো ভাসিয়েও নিস্তার নেই, বৃষ্টি চলবে শুক্রবার পর্যন্ত, কোজাগরীতেও কি ভিজবে বাংলা?

পুজো পেরিয়ে লক্ষ্মীপুজোমুখী বৃষ্টি-পর্ব। অকাল বর্ষার ভয়ে এ বার চিন্তা বাড়ছে লক্ষ্মীপুজোর বাজার নিয়ে। রবিবার কোজাগরী তিথিতে লক্ষ্মীপুজো। তার আগে বাকি তিন দিন।

কবে একঘেয়ে বৃষ্টি-মুক্তি বাংলার!

কবে একঘেয়ে বৃষ্টি-মুক্তি বাংলার! ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২২ ১৫:৩৪
Share: Save:

বৃষ্টি থামতেই চাইছে না উৎসবমুখী বাংলায়। দুর্গাপুজো পেরিয়ে এ বার শুরু হয়েছে লক্ষ্মীপুজোর তোড়জোড়। রবিবার ধনদেবীর আরাধনা করবে বাংলা। তবে তার আগে আগামী শুক্রবার পর্যন্ত গোটা বাংলায় হালকা থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। দক্ষিণবঙ্গে দশমীর সকাল শুরু হয়েছিল ঝিরঝিরে বৃষ্টি দিয়ে। তেমনই হালকা থেকে মাঝারি বৃষ্টি একাদশী পেরিয়ে দ্বাদশী পর্যন্ত চলবে। সঙ্গে থাকতে পারে বজ্রগর্ভ মেঘের ঘনঘটাও। এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। অন্য দিকে, উত্তরবঙ্গের পাঁচটি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে সোমবার পর্যন্ত। ফলে লক্ষ্মীপুজোতেও ভাসবে উত্তরের পাঁচ জেলা।

সেপ্টেম্বর পেরিয়ে অক্টোবরের প্রথম সপ্তাহ চলছে। বাংলায় এখন আশ্বিন মাস। শরৎকাল। পুজোর ছুটির সপ্তাহ। স্কুল-সরকারি দফতর অধিকাংশই বন্ধ। ছুটি কাটাতে এই সময় উত্তরবঙ্গে গিয়েছেন বহু বাঙালি। একাদশী থেকে তাঁদের বেড়ানো ভণ্ডুল করতে পারে ভারী বৃষ্টি। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে বৃষ্টি হবে ১০ অক্টোবর পর্যন্ত।

এর মধ্যে দার্জিলিংয়ে একাদশী এবং দ্বাদশী হালকা থেকে মাঝারি বৃষ্টি হলেও রবি এবং সোমবার ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। জলপাইগুড়ি এবং কালিম্পঙে বৃহস্পতিবারই ভারী বৃষ্টি হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE