Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Weather Forecast

Bengal Weather: বৃহস্পতিবার থেকে কলকাতায় কমতে পারে বৃষ্টি, তবে দুর্যোগ চলবে পশ্চিমের তিন জেলায়

বুধবার গঙ্গায় জোয়ারের জেরে বিকেল পৌনে ৫টা থেকে রাত পৌনে ৯টা পর্যন্ত লকগেট বন্ধ থাকবে। সেই সময় বৃষ্টি হলে শহরে জল-যন্ত্রণা আরও বাড়তে পারে।

শহরের জল-যন্ত্রণা

শহরের জল-যন্ত্রণা ছবি সৌজন্যে পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২১ ১৪:০১
Share: Save:

বুধবার সারা দিন বৃষ্টি হলেও বৃহস্পতিবার থেকে কলকাতায় আবহাওয়ার উন্নতি হতে পারে বলে জানাল আলিপুর আবহাওয়া দফতর। বৃহস্পতিবার থেকে কলকাতা-সহ দক্ষিণ কলকাতার বেশির ভাগ জেলায় বৃষ্টি কমতে পারে বলেই পূর্বাভাস। যদিও পশ্চিমের তিন জেলায় বৃষ্টি হবে বলেই জানিয়েছে আলিপুর।

বুধবার পূর্ব ও পশ্চিম মেদিনীপুর জেলায় লাল সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। কমলা সতর্কতা জারি হয়েছে বাঁকুড়া, ঝাড়গ্রাম ও পুরুলিয়ায়। এ ছাড়া কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম জেলায় হলুদ সতর্কতা রয়েছে। বৃহস্পতিবার শুধুমাত্র পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান জেলায় হলুদ সতর্কতা জারি করেছেন আবহবিদরা। বৃষ্টির পাশাপাশি ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার থেকে সর্বোচ্চ ৫০ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিবেগে ঝড় বইতে পারে বলে পূর্বাভাস।

আবহাওয়া দফতর জানিয়েছে, বুধবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় হলদিয়ায় ২২, খড়্গপুরে ১৭, ডায়মন্ড হারবারে ১৫, কাঁথিতে ১০, আলিপুরে ৯, ঝাড়গ্রাম ও কাকদ্বীপে ৭, দমদম ও সল্টলেকে ৫ সেন্টিমিটার বৃষ্টি হয়েছে। ভারী বৃষ্টিতে পাতিপুকুর, কাঁকুরগাছি, দমদম ও উল্টোডাঙা আন্ডারপাসে জল জমেছে। এ ছাড়া পর্ণশ্রী, ঠাকুরপুকুর, শকুন্তলা পার্ক এলাকায় ডায়মন্ড হারবার রোড, আমহার্স্ট স্ট্রিট, মহাত্মা গাঁধী রোড, স্ট্র্যান্ড রোড, পাহাড়পুর রোড, একবালপুর, মোমিনপুর, কালাকার স্ট্রিট, প্রতাপাদিত্য রোড, রবীন্দ্র সরোবর-সহ প্রায় পুরো কলকাতাতেই জল জমেছে বলে জানিয়েছে আলিপুর।

বুধবার সন্ধ্যায় গঙ্গায় জোয়ারের জেরে বিকেল পৌনে ৫টা থেকে রাত পৌনে ৯টা পর্যন্ত লকগেট বন্ধ থাকবে। সেই সময় বৃষ্টি হলে শহরে জল-যন্ত্রণা আরও বাড়তে পারে বলেই আশঙ্কা পুরসভার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Forecast Heavy Rain water logging
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE