Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Ramkrishna mission

রামকৃষ্ণ মিশনের বার্ষিক সাধারণ সভায় একাধিক নতুন শাখা খোলার সিদ্ধান্ত, শিক্ষা, স্বাস্থ্যে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত

চেন্নাই বিদ্যাপীঠের অন্তর্গত বিবেকানন্দ কলেজকে আরও ১০ বছরের স্বশাসিত প্রতিষ্ঠানের মর্যাদা দিয়েছে ইউজিসি।

ছবি: সংগৃহীত।

ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ মার্চ ২০২১ ০৩:৩৯
Share: Save:

রামকৃষ্ণ মিশন পরিচালন সমিতির ২০১৯-’২০ বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে বুধবার। ১১১ তম এই বার্ষিক সাধারণ সভায় নানা বিষয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হয়েছে। একাধিক নতুন শাখা চালুর সিদ্ধান্ত ছাড়াও শিক্ষাক্ষেত্রেও তাৎপর্যপূর্ণ সিদ্ধান্ত হয়েছে সভায়।

মিশনের পক্ষ থেকে জানানো হয়েছে, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানকে এনএসিসি (ন্যাক)-এর মূল্যায়নে সক্ষম হওয়ার পথে সাহায্য করার জন্য আরকেএমভিইআরআই (ডিম্‌ড বিশ্ববিদ্যালয়)-কে কোয়ম্বত্তুর মিশন বিদ্যালয়ের কলেজ অব এডুকেশন এবং সারদাপীঠের অন্তর্গত শিক্ষণমন্দিরকে মেন্টর ইনস্টিটিউট হিসাবে নির্বাচন করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

এ ছাড়া চেন্নাই বিদ্যাপীঠের অন্তর্গত বিবেকানন্দ কলেজকে আরও ১০ বছরের স্বশাসিত প্রতিষ্ঠানের মর্যাদা দিয়েছে ইউজিসি। পাশাপাশি এই কলেজকে সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ অর্গানাইজেশনের মর্যাদা দিয়েছে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রক।

বেশ কিছু নতুন শাখাও চালু করার সিদ্ধান্ত হয়েছে বার্ষিক সাধারণ সভায়। সেগুলি হল হাওড়ার কাসুন্দিয়া, ওড়িশার রউরকেল্লা, তামিলনাড়ুর ভিল্লুপুরম এবং বিহারের পুর্ণিয়া।শ্যামপুকুর বাটির রামকৃষ্ণ মঠের কথামৃত ভবনকে পূর্ণ শাখাকেন্দ্রে পরিণত করা হয়েছে। কলকাতায় স্বামী ত্রিগুণাতীতানন্দ মহারাজের পৈত্রিক বাড়িকে অধিগ্রহণ করেছে মিশন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ramkrishna mission
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE