Advertisement
০৫ মে ২০২৪
Nabanna

বাধা পেলেও নবান্ন যাবই, দাবি বামেদের

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২১ ০৮:৩৯
Share: Save:

প্রশাসনের সম্মতি থাকুক বা বাধা আসুক, নবান্ন অভিযান হবেই বলে জানিয়ে দিল বামপন্থী ছাত্র ও যুব সংগঠনগুলি। কর্মসংস্থান ও শিল্পের দাবিতে এবং সরকার বদলের ডাক দিয়ে আগামী ১১ ফেব্রুয়ারি নবান্ন অভিযানের ডাক দিয়েছে ১০টি বাম ছাত্র ও যুব সংগঠন। ওই কর্মসূচিতে আমন্ত্রণ জানানো হয়েছে কংগ্রেস, সিপিআই (এম-এল) লিবারেশনের মতো দলের গণসংগঠনকেও। পুলিশ সে দিন বাধা দিলে যা ঘটবে, তার জন্য প্রশাসনকে দায় নিতে হবে। প্রয়োজনে আদালতেও যাওয়া হবে।

সিপিএমের যুব সংগঠন ডিওয়াইএফআইয়ের রাজ্য সম্পাদক সায়নদীপ মিত্র সোমবার বলেছেন, ‘‘নবান্ন অভিযানের কথা আমরা রাজ্য ও কলকাতা পুলিশকে জানাতে চেয়েছি। কিন্তু পুলিশ চিঠি ‘রিসিভ’ করছে না। তা হলে আমাদেরও সব সহযোগিতার দায় নেই! পুলিশের কথায় সব হবে না। অনুমতি থাক বা না থাক, যে কোনও রাস্তা দিয়ে ১১ তারিখ আমরা নবান্ন যাবই!’’ সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র এর আগে হুঁশিয়ারি দিয়েছিলেন, নবান্ন অভিয়ানে ছাত্র-যুবদের গায়ে হাত পড়লে রাজ্য স্তব্ধ করে দেওয়া হবে। সেই ঘোষণাকে স্বাগত জানিয়েছেন বাম যুব ও ছাত্র নেতৃত্ব। পুলিশ সূত্রে অবশ্য বলা হয়েছে, এখনও তাদের কাছে আনুষ্ঠানিক ভাবে কোনও চিঠি পৌঁছয়নি। তার আগে আজ, মঙ্গলবার ধর্না ও আইন অমান্যের ডাক দিয়েছে বাম মহিলা সংগঠনগুলি।

সায়নদীপেরা এ দিন হুঁশিয়ারি দিয়েছেন, পুলিশ বাধা দিলে তাঁরা ললিপপ খাবেন না! বিধানসভায় অন্তর্বর্তী বাজেট-সহ নানা অনুষ্ঠানেই মুখ্যমন্ত্রী বিপুল কর্মসংস্থানের কথা বলছেন। সেই প্রসঙ্গে বাম যুব নেতাদের পাল্টা বক্তব্য, ‘‘কিছু দিন পরে আপনারই চাকরি থাকবে না! এখন চাকরির কথা বলে কী হবে?’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nabanna
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE