Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Mamata Banerjee

Red Road Independence Day: রেড রোডে স্বাধীনতা দিবস উদ্‌যাপন, আদিবাসী গানের ছন্দে পা মেলালেন মুখ্যমন্ত্রী মমতা

আদিবাসী নৃত্য পরিবেশনের সময় নৃত্যশিল্পীদের হাত ধরে তাল মেলাতে দেখা গেল মুখ্যমন্ত্রীকে। মুখ্যমন্ত্রীর পাশাপাশি যোগ দেন বিরবাহা হাঁসদাও।

রেড রোডে আদিবাসী নৃত্যশিল্পীদের সঙ্গে মুখ্যমন্ত্রী, পাশে বিরবাহা হাঁসদা।

রেড রোডে আদিবাসী নৃত্যশিল্পীদের সঙ্গে মুখ্যমন্ত্রী, পাশে বিরবাহা হাঁসদা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২২ ১১:৩৯
Share: Save:

রেড রোডে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে যোগ দিয়ে গানের তালে তালে পা মেলালেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নৃত্য পরিবেশন এবং ট্যাবলো প্রদর্শনীতে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে জমজমাট রেড রোড। আর সেই অনুষ্ঠানেই আদিবাসী নৃত্য পরিবেশনের সময় নৃত্যশিল্পীদের হাত ধরে তাল মেলাতে দেখা গেল মুখ্যমন্ত্রীকে। আদিবাসী নৃত্য শিল্পীদের সঙ্গে মুখ্যমন্ত্রীর পাশাপাশি যোগ দেন মন্ত্রী বিরবাহা হাঁসদাও। গানের প্রতিটি ছন্দে আদিবাসী নৃত্যশিল্পীদের সঙ্গে পা মেলান মুখ্যমন্ত্রী। আদিবাসী সংস্কৃতিকে সম্মান জানাতেই মঞ্চ থেকে সোজা রাস্তায় নেমে এসে নৃত্যশিল্পীদের সঙ্গে যোগ দেন তিনি। বেশ কিছু ক্ষণ তাঁদের সঙ্গে নৃত্য পরিবেশন করে মুখ্যমন্ত্রী আবার মঞ্চে ফিরে যান।

প্রসঙ্গত, ৭৬তম স্বাধীনতা দিবস উপলক্ষে সকাল থেকেই জমজমাট রেড রোড চত্বর। সেখানে উপস্থিত হয়ে জাতীয় পতাকা উত্তোলন করেন মুখ্যমন্ত্রী। আকাশ থেকে হেলিকপ্টারে করে পুষ্পবৃষ্টি করা হয়। মুখ্যমন্ত্রীকে ‘গার্ড অব অনার’ সম্মানেও সম্মানিত করা হয়। রেড রোডের কুচকাওয়াজে শামিল করা হয় দুর্গাপুজোর ট্যাবলো। একই সঙ্গে ট্যাবলো প্রদর্শনের সময় মুখ্যমন্ত্রীর কণ্ঠে শোনা যায় স্তোত্রপাঠও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE