Advertisement
২৯ ফেব্রুয়ারি ২০২৪
Rice Mill

গলসিতে চাল কলে দুষ্কৃতী তাণ্ডব, জেলাশাসকের দ্বারস্থ মালিকরা

আব্দুল জানান, জেলাশাসক তাঁদের অভিযোগ শুনে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন। একই সঙ্গে তাঁরা অতিরিক্ত পুলিশ সুপারকেও অভিযোগ জানিয়েছেন।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
গলসি শেষ আপডেট: ২০ মে ২০২১ ১৯:৫৯
Share: Save:

চাল কলে দুষ্ক়তী তাণ্ডবের প্রতিবাদে পূর্ব বর্ধমানের জেলাশাসক প্রিয়াঙ্কা সিংলার দ্বারস্থ হলেন রাইস মিল মালিকরা। জেলাশাসক তাঁদের কথা শুনে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন বলে জানা গিয়েছে।

রাইস মিল মালিকদের সংগঠনের নেতা আব্দুল মালিকের অভিযোগ, গত ১৮ মে কিছু দুষ্কৃতী পূর্ব বর্ধমানের গলসির একটি রাইসমিলে ঢুকে পড়ে। তাদের দাবি ছিল, তাদের কাছে কয়েক হাজার কুইন্টাল বোরো ধান আছে। সেই ধান তাদের কাছ থেকে সরকারি সহায়ক মূল্যে কিনতে হবে। তারা নিজেদের চাষি বলেও দাবি করে। আব্দুল জানিয়েছেন, তিনি বলেন দাবি মানা সম্ভব নয়৷ কারণ সরকারি ভাবে ধান কেনার বিজ্ঞপ্তি দেওয়া হয়। তার জন্য আলাদা কেন্দ্র আছে। রাইস মিলগুলি সেখান থেকে ধান নেয়। তাই এ ভাবে তাঁরা ধান কিনতে পারেন না।

আব্দুলের অভিযোগ, প্রথমে দুষ্কৃতীরা ফিরে যায়। পরে আবার দলবল নিয়ে ফিরে আসে। রাইস মিল মালিক-সহ অন্যদের মারধর করে তারা। আব্দুল এই ঘটনা সংগঠনকে জানান। হামলার বিষয়ে থানাতেও অভিযোগ জানানো হয়।

এর পরেই বৃহস্পতিবার জেলাশাসক প্রিয়াঙ্কা সিংলার সঙ্গে রাইস মিল সংগঠনের কর্মকর্তারা দেখা করেন। তাঁরা জেলাশাসককে সব জানান। তাঁরা বলেন, জেলায় ৪৫০টির বেশি রাইস মিল আছে। সরকারি নির্দেশ এলে তারা ধান কিনতে রাজি। কিন্তু এ ধরনের ঘটনা চলতে দেওয়া যায় না।

আব্দুল জানান, জেলাশাসক তাঁদের অভিযোগ শুনে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন। একই সঙ্গে তাঁরা অতিরিক্ত পুলিশ সুপারকেও অভিযোগ জানিয়েছেন। যথাযথ পদক্ষেপ করার আশ্বাস দিয়েছে প্রশাসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE