Advertisement
২৯ মে ২০২৪
Suvendu Adhikari

মমতা ফিরছেন, যাচ্ছেন শুভেন্দু, উত্তরে জোড়া সফর, তিনটি কর্মসূচি বিরোধী দলনেতার

সব কিছু ঠিকঠাক চললে আগামী ১২ ডিসেম্বর শিলিগুড়িতে একটি রাজনৈতিক কর্মসূচি করবেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এর পর ১৬ ডিসেম্বর আবারও উত্তরবঙ্গ যাবেন তিনি।

উত্তরবঙ্গে মমতার পাল্টা শুভেন্দুকে দিয়ে সভা করানোর পরিকল্পনা বিজেপির।

উত্তরবঙ্গে মমতার পাল্টা শুভেন্দুকে দিয়ে সভা করানোর পরিকল্পনা বিজেপির। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২৩ ১৬:৪৭
Share: Save:

এক সপ্তাহের উত্তরবঙ্গ সফরে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সময় উত্তরবঙ্গেই পাল্টা কর্মসূচি চূড়ান্ত করে ফেললেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সব কিছু ঠিকঠাক চললে আগামী ১২ ডিসেম্বর শিলিগুড়িতে একটি রাজনৈতিক কর্মসূচি করবেন তিনি। এর পর ১৬ ডিসেম্বর আবারও উত্তরবঙ্গ যাবেন তিনি। ওই দিন জোড়া কর্মসূচি রয়েছে তাঁর।

বিধানসভার অধিবেশন চলাকালীন ৬ ডিসেম্বর উত্তরবঙ্গ পাড়ি দেন মমতা। সেই সময়ই বিজেপি পরিষদীয় দলের তরফে উত্তরবঙ্গের বিজেপি বিধায়করা বিরোধী দলনেতার কাছে উত্তরবঙ্গে গিয়ে সভা করার আবেদন জানান। নিজের রাজনৈতিক কর্মসূচি দেখে দু’দিন সময়ও বরাদ্দ করেছেন শুভেন্দু। প্রথমে ঠিক ছিল, ১২ তারিখে শিলিগুড়ি শহরে একটি প্রকাশ্য জনসভা করবেন তিনি। কিন্তু পুলিশি অনুমতি না মেলায় বিজেপি নেতা-কর্মী এবং বিধায়কদের নিয়ে ইন্ডোরে সভা করার পরিকল্পনা করেছেন নন্দীগ্রাম বিধায়ক।

দার্জিলিং লোকসভার অধীন বিধানসভা কেন্দ্রগুলির বিধায়কদের পাশাপাশি, আলিপুরদুয়ার লোকসভার অধীন বিধানসভা কেন্দ্রগুলির বিধায়করাও তাঁর কাছে নিজেদের কেন্দ্রে গিয়ে সভা করার আবেদন জানিয়েছিলেন। তাঁদের আবেদনে সাড়া দিয়ে ১৬ ডিসেম্বর আলিপুরদুয়ারে জোড়া সভা করতে যাবেন বিরোধী দলনেতা। ওই দিন প্রথমে নাগরাকাটা এবং কুমারগ্রামে সভা করবেন তিনি। বিজেপি পরিষদীয় দলের মুখ্যসচেতক মনোজ টিগ্গা বলেন, ‘‘বিরোধী দলনেতা আমাদের কর্মসূচি তৈরি করতে বলেছিলেন। সেই মতো আমরা কর্মসূচি তৈরি করে রেখেছি।’’ উত্তরবঙ্গের আরও এক বিজেপি বিধায়কের কথায়, ‘‘মুখ্যমন্ত্রী উত্তরবঙ্গে এসে যে সব মিথ্যে প্রতিশ্রুতি দিয়ে গিয়েছেন, তার পর্দাফাঁস করতেই আমরা বিরোধী দলনেতাকে উত্তরবঙ্গে আসতে অনুরোধ করেছিলাম। তিনি অনেক বিস্ফোরক তথ্য নিয়ে উত্তরবঙ্গে আসছেন, তাঁর সভার পর অনেক তৃণমূল নেতার রাতের ঘুম উড়ে যাবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Suvendu Adhikari Mamata Banerjee BJP BJP MLA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE