Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Royal Bengal Tiger

Royal Bengal Tiger: সুন্দরবনে বাঘের হামলায় গুরুতর জখম মৎস্যজীবী, চিকিৎসা চলছে কলকাতার হাসপাতালে

সাত দিন আগে ঝড়খালি ত্রিদিবনগরের এক দল মৎস্যজীবী সুন্দরবনের গভীর জঙ্গলে মাছ ও কাঁকড়া ধরতে গিয়েছিলেন। বুধবার তাঁদের ফিরে আসার কথা ছিল।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
সুন্দরবন  শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২১ ১৬:৪১
Share: Save:

বাঘের সঙ্গে লড়াই করে মৎস্যজীবীকে বাঁচিয়ে আনলেন তাঁর সঙ্গীরা। তবে বাঘের আক্রমণে গুরুতর আহত হয়েছেন মিহির সর্দার নামে ওই মৎস্যজীবী। বুধবার সন্ধ্যায় সুন্দরবনের হলদিবাড়ি এলাকায় বাঘের হামলার শিকার হন ওই মৎস্যজীবী।

স্থানীয় সূত্রে খবর, হামলার পর মিহিরকে প্রথমে ক্যানিং মহকুমা হাসপাতাল নিয়ে যাওয়া হয়েছিল। পরে অবস্থার অবনতি হলে তাঁকে কলকাতার একটি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। হাসপাতালের চিকিৎসকেরা জানিয়েছেন, বাঘের থাবায় ওই মৎস্যজীবী চোখে গুরুতর আঘাত পেয়েছেন।

সাত দিন আগে ঝড়খালি ত্রিদিবনগরের এক দল মৎস্যজীবী সুন্দরবনের গভীর জঙ্গলে মাছ ও কাঁকড়া ধরতে গিয়েছিলেন। বুধবার তাঁদের ফিরে আসার কথা ছিল। আহত মৎস্যজীবী সঙ্গীরা জানিয়েছেন, মাছ-কাঁকড়া ধরে সন্ধ্যায় নৌকোয় ওঠার মুখে একটি বাঘ মিহিরের উপর ঝাঁপিয়ে পড়ে। সে সময় মিহিরের পিঠে এবং চোখে আঘাত করে বাঘটি।

মিহিরের সঙ্গে ওই বাঘের লড়াই চলাকালীন তাঁকে বাঁচাতে এগিয়ে আসেন অন্য মৎস্যজীবীরা। দক্ষিণরায়ের সঙ্গে লড়াই শুরু করেন তাঁরা। বেশ কিছু ক্ষণের লড়াইয়ের পর অবশেষে পিছু হঠে বাঘটি। এর পর জঙ্গলে ঢুকে যায় সে।

হামলার জখম মিহিরকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে রাতেই ফিরিয়ে আনা হয়। বৃহস্পতিবার সকালে তাঁকে ক্যানিং হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে প্রাথমিক চিকিৎসা করে কলকাতার হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE