Advertisement
২৬ এপ্রিল ২০২৪
TMC

TMC: তৃণমূলের সর্বভারতীয় মুখপাত্র হচ্ছেন তথ্যের অধিকার আন্দোলনের কর্মী সাকেত

৩৩ বছরের সাকেত এক সময় কংগ্রেসের ডিজিটাল সেলের সঙ্গে যুক্ত ছিলেন। রাহুল গাঁধী কংগ্রেসের সভাপতিত্ব ছাড়ার পরই সাকেত সরে আসেন।

তৃণমূলে যোগ দিয়েই বড় দায়িত্ব সাকেতের।

তৃণমূলে যোগ দিয়েই বড় দায়িত্ব সাকেতের। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২১ ১১:০২
Share: Save:

তৃণমূলে যোগ দিয়েই দলের সর্বভারতীয় মুখপাত্রের দায়িত্ব পাচ্ছেন তথ্যের অধিকার আন্দোলনের কর্মী সাকেত গোখেল। তৃণমূল সূত্রে জানা গিয়েছে, শীঘ্রই দলের নয়া সর্বভারতীয় মুখপাত্র হিসেবে আনুষ্ঠানিক ভাবে সাকেতের নাম ঘোষণা করা হবে।

৩৩ বছরের সাকেত এক সময় কংগ্রেসের ডিজিটাল সেলের সঙ্গে যুক্ত ছিলেন। তবে রাহুল গাঁধী কংগ্রেসের সভাপতিত্ব ছাড়ার পরই সাকেত কংগ্রেস থেকে সরে আসেন। তাঁর আন্দোলনের ফলে সে সময়ে মোদী-বিরোধী বহু তথ্য কংগ্রেস তথা রাহুল পান, যা তাঁদের রাজনৈতিক প্রচারে কাজে লাগানো হয়েছিল।

গত বৃহস্পতিবার সাউথ অ্যাভিনিউতে তৃণমূলের সদর কার্যালয়ে সৌগত রায়, ডেরেক ও’ব্রায়েন এবং যশবন্ত সিন্হার উপস্থিতিতে হাতে দলের পতাকা নেন তিনি। তৃণমূলের একটি সূত্র জানাচ্ছে, সম্প্রতি দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সম্প্রতি দীর্ঘ বৈঠক হয়েছিল সাকেতের। তারপর তৃণমূলে যোগ দেন তিনি।

আদতে মহারাষ্ট্রের বাসিন্দা, প্রাক্তন এক পুলিশ আধিকারিকের ছেলে সাকেত এক সময় সাংবাদিকতা করেছেন। ২০১৯ সালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে নির্বাচনী হলফনামার সম্পত্তির ‘মিথ্যা তথ্য’ দেওয়ার অভিযোগে মামলা দায়ের করেছিলেন তিনি। তাৎপর্যপূর্ণ ভাবে তৃণমূলে যোগ দেওয়ার পর দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আন্দোলনের প্রতি শ্রদ্ধা জানিয়েও সাকেত বলেছিলেন, ‘‘মনেপ্রাণে আমি কংগ্রেসের সমর্থক।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Congress Saket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE