Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Mamata Banerjee's Foreign Visit

মুখ্যমন্ত্রীর স্পেন সফরের খরচ জানতে আরটিআই

তথ্যের অধিকার আইনে (আরটিআই) মুখ্যমন্ত্রীর স্পেন, সংযুক্ত আরব আমিরশাহি সফরের তথ্য চেয়ে শিল্প, বাণিজ্য এবং উদ্যোগ দফতরের কাছে চিঠি পাঠিয়েছেন শুভেন্দু।

Mamata banerjee

স্পেন সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি: পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৩ ০৭:৩৪
Share: Save:

স্পেন সফর সেরে বৃহস্পতিবারই দুবাই পৌঁছেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুবাইয়েও তাঁর বাণিজ্য সংক্রান্ত কিছু কর্মসূচি রয়েছে। তবে এর মধ্যেই মুখ্যমন্ত্রীর সফর ঘিরে বিতর্ক উস্কে দিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এ বার তথ্য জানার অধিকার আইনে মুখ্যমন্ত্রীরসফরের খরচ নিয়ে তথ্য চেয়ে একাধিক সরকারি দফতরে আবেদন করলেন তিনি।

এ দিনই সকালে দুবাইয়ে পৌঁছেছেন মমতা। শনিবার দেশে ফেরার জন্য দুপুরের বিমান ধরবেন তিনি। প্রশাসনিক সূত্রের খবর, এ দিন মুখ্যসচিব এবং শিল্পসচিব গিয়েছিলেন দুবাই বন্দর পরিদর্শনে। বৈঠক করেন সেখানকার কর্তা আল মাজ়রোউই, ইবতেসাম আল কবি এবং কেভিন ডি’সুজার সঙ্গে। তাঁদের আমন্ত্রণ জানানো হয়েছে নভেম্বরে হতে চলা শিল্প সম্মেলনে। শুক্রবার সেখানকার শিল্পগোষ্ঠী ‘লুলু’-র কর্তার সঙ্গে বৈঠক হওয়ার কথা মমতার। ওই শিল্পগোষ্ঠী শপিং মল, আবাসন, হোটেল ব্যবসার সঙ্গে যুক্ত।

তথ্যের অধিকার আইনে (আরটিআই) মুখ্যমন্ত্রীর স্পেন, সংযুক্ত আরব আমিরশাহি সফরের তথ্য চেয়ে শিল্প, বাণিজ্য এবং উদ্যোগ দফতরের কাছে চিঠি পাঠিয়েছেন শুভেন্দু। তিনি বলেন, ‘‘মুখ্যমন্ত্রী ও তাঁর সঙ্গীদের ‘সরকারি’ সফরের খরচও মানুষের কাছে প্রশ্ন ও উদ্বেগের বিষয়। অর্থসঙ্কটে ভোগা সরকারি কোষাগার থেকে কত টাকা সফর বাবদ খরচ হচ্ছে এবং শেষ পর্যন্ত প্রাপ্তি কী হচ্ছে, তা জানার আধিকার মানুষের আছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Spain RTI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE