Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

Kanyashree: কন্যাশ্রীর ব্র্যান্ড অ্যাম্বাসাডর রুমানা, সংবর্ধনা দিয়ে ঘোষণা মুর্শিদাবাদের জেলাশাসকের

নিজস্ব সংবাদদাতা
কান্দি ২৩ জুলাই ২০২১ ১৪:৪৯
সংবর্ধনা দেওয়া হচ্ছে প্রীতম চক্রবর্তী এবং রুমানা সুলতানাকে।

সংবর্ধনা দেওয়া হচ্ছে প্রীতম চক্রবর্তী এবং রুমানা সুলতানাকে।
—নিজস্ব চিত্র।

রাজ্য সরকারের কন্যাশ্রী প্রকল্পের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হচ্ছেন রুমানা সুলতানা। এ বারের উচ্চমাধ্যমিকে রুমানা সর্বোচ্চ নম্বর পেয়েছেন। ৫০০-র মধ্যে তিনি পেয়েছেন ৪৯৯। শুক্রবার বহরমপুরের কালেক্টরেট কনফারেন্স হলে রুমানা মুর্শিদাবাদ জেলা প্রশাসনের তরফে সংবর্ধনা দেওয়া হয়। পাশাপাশি, সংবর্ধনা দেওয়া হয় জেলার আর এক কৃতী ছাত্র প্রীতম চক্রবর্তীকেও। সেখানেই জেলাশাসক শরদকুমার দ্বিবেদী জানান, রুমানাকে কন্যাশ্রীর ব্র্যান্ড অ্যাম্বাসাডর ঘোষণা করা হবে।

সংবর্ধনার কারণে সকালেই জেলাসদরে পরিবারের অন্যদের সঙ্গে বহরমপুরে এসেছিলেন রুমানা। তাঁকে সংবর্ধিত করে জেলাশাসক বলেন, “মুর্শিদাবাদের নাম উজ্জ্বল করে উচ্চ মাধ্যমিকে প্রথম হয়েছেন এক কন্যাশ্রী, যোদ্ধা ছাত্রী। তাঁকে কন্যাশ্রীর ব্র্যান্ড অ্যাম্বাসাডার করা হবে। এই কন্যাশ্রীর প্রথম হওয়ার বিষয়টি জেলার অন্যান্য ছাত্রীকেও উৎসাহ জোগাবে। এটা আমাদের গর্বের বিষয়।” মুর্শিদাবাদের পুলিশ সুপার কে সবরী রাজকুমারও রুমানা এবং প্রীতমের মেধার প্রশংসা করেন। তিনি বলেন, “মুর্শিদাবাদ জেলার নাম আগেও উজ্জ্বল হয়েছে, ভবিষ্যতেও হবে। এই দুই কৃতী ছাত্রছাত্রীর জন্য আমরা গর্বিত। তাঁদের সংবর্ধনা দেওয়া হল।”

Advertisement


কন্যাশ্রীর ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে তাঁর নাম জেলাশাসক ঘোষণায় খুশি রুমানা। তিনি বলেন, ‘‘আমার এই সাফল্যে জেলার অন্য ছাত্রীরাও উৎসাহ পাক, এটাই চাই।” আগামী দিনে বিজ্ঞানী হওয়ার ইচ্ছাপ্রকাশ করেছেন তিনি। অন্য দিকে, এই জেলা থেকেই ভাল ফল করেছেন প্রীতম। তিনি বলেন, ‘‘ভবিষ্যতে ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়াশোনা করতে চাই।’’

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement