Advertisement
২৫ জুলাই ২০২৪

নির্বিঘ্নেই পরীক্ষা দিল সৌম্যদীপ

অবশেষে রবিবার গোয়ালতোড়ের সৌম্যদীপ মাহাতো আইটিআই-এর কমন এন্ট্রান্স পরীক্ষা দিলেন। রবিবার ঝাড়গ্রাম শহরের ননীবালা হাইস্কুলের পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা দিতে আসেন সৌম্যদীপ। গোটা স্কুল চত্বরে ছিল কড়া পুলিশি পাহারা। অ্যাডমিট কার্ড দেখে পরীক্ষার্থীদের ভিতরে ঢোকাচ্ছিল পুলিশ।

পরীক্ষার পর। —নিজস্ব চিত্র।

পরীক্ষার পর। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ঝাড়গ্রাম শেষ আপডেট: ০৬ জুলাই ২০১৫ ০১:০৬
Share: Save:

অবশেষে রবিবার গোয়ালতোড়ের সৌম্যদীপ মাহাতো আইটিআই-এর কমন এন্ট্রান্স পরীক্ষা দিলেন। রবিবার ঝাড়গ্রাম শহরের ননীবালা হাইস্কুলের পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা দিতে আসেন সৌম্যদীপ। গোটা স্কুল চত্বরে ছিল কড়া পুলিশি পাহারা। অ্যাডমিট কার্ড দেখে পরীক্ষার্থীদের ভিতরে ঢোকাচ্ছিল পুলিশ। সংবাদমাধ্যমকে অবশ্য ভিতরে ঢুকতে দেওয়া হয় নি। সৌম্যদীপও পরীক্ষা শুরুর আগে মিডিয়ার সঙ্গে কথা বলতে চান নি। সৌম্যদীপের সঙ্গে এসেছিলেন তাঁর বাবা সুদীপ্ত মাহাতো। সৌম্যদীপের কয়েকজন বন্ধুও পরীক্ষা দিতে এসেছিলেন। সুদীপ্তবাবু বলেন, “আমরা সাধারণ মানুষ। কারও সঙ্গে ঝামেলায় যেতে চাই না। চাষবাস করে সংসার চলে। অনেক কষ্টে ছেলেকে উচ্চ মাধ্যমিক পাস করিয়েছি। আর পড়াতে পারব না। ছেলে নিজের জেদে আইটিআই পরীক্ষা দিতে এসেছে।”

পশ্চিম মেদিনীপুরের গোয়ালতোড়ে জিরাপাড়া পঞ্চায়েত এলাকার বাসিন্দা সৌম্যদীপ মাহাতোর অ্যাডমিট কার্ডে তাঁর ছবির বদলে একটি কুকুরের ছবি ছিল। তা নিয়ে শুরু হয় তোলপাড়। এর মধ্যে কারিগরি শিক্ষা দফতর জানিয়েছিল, ওই অ্যাডমিট কার্ড নিয়েই পরীক্ষা দিতে পারবেন সৌম্যদীপ। গত রবিবার পর সেই অ্যাডমিট নিয়ে পরীক্ষাও দিতে গিয়েছিলেন সৌম্যদীপ। কিন্তু সেদিন পরীক্ষা বাতিল হয়ে গিয়েছিল। ওই পরীক্ষার্থীর দাবি, রবিবার নিজের ছবি লাগানো অ্যাডমিট নিয়েই পরীক্ষা দিতে গিয়েছিলেন তিনি।

রবিবার পরীক্ষা শুরু হয় বেলা ১২ টায়। দুপুর ১ টায় পরীক্ষা শেষ হওয়ার পর সৌম্যদীপ পরীক্ষাকেন্দ্রের বাইরে বেরোতেই তাঁকে ঘিরে ধরেন সংবাদমাধ্যমের প্রতিনিধিরা। দায়সারা ভাবে প্রশ্নের জবাব দেন সৌম্যদীপ। তিনি বলেন, “মোটামুটি দিয়েছি।” প্রশ্ন করা হয়, নতুন অ্যাডমিট কার্ড পাওয়ার জন্য প্রশাসন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সাহায্য করেছিলেন? সৌম্যদীপের জবাব, “কেউ সহযোগিতা করে নি।” নতুন অ্যাডমিট কার্ডটি দেখতে চাওয়া বন্ধুবান্ধবদের সঙ্গে বাস ধরতে চলে যান তিনি। সৌম্যদীপের সঙ্গীরা বলে ওঠেন, “দেরি হয়ে যাচ্ছে। অ্যাডমিট দেখতে হলে গোয়ালতোড়ে চলুন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE