Advertisement
২০ এপ্রিল ২০২৪
soma das

UGC NET: হাই কোর্টের অনুরোধ মেনে সোমা দাসকে শিক্ষক পদে চাকরি দিল স্কুল শিক্ষা দফতর

এ ব্যাপারে ব্যবস্থা নেওয়ার জন্য আদালত নবান্নকেও বিশেষ অনুরোধ করে। ১২ মে সোমাকে চাকরি দেওয়ার সিদ্ধান্ত পাকা করে মন্ত্রিসভা।

ফাইল ছবি

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ মে ২০২২ ১৫:২৮
Share: Save:

কলকাতা হাই কোর্টের অনুরোধের মেনে ক্যানসার আক্রান্ত সোমা দাসকে শিক্ষক পদে চাকরি দেওয়ার কথা জানাল রাজ্য স্কুল শিক্ষা দফতর। এসএসসি-র নবনিযুক্ত চেয়ারম্যানকে সাত দিনের মধ্যে তাঁকে নিয়োগের নির্দেশ দেন রাজ্যের প্রিন্সিপাল সেক্রেটারি। নবম এবং দশম শ্রেণির বাংলা শিক্ষিকা হিসাবে তাঁকে নিয়োগ করার পরামর্শ দেওয়া হয় সেই চিঠিতে। সেই মতো তাঁকে নিয়োগপত্র দিল রাজ্য স্কুল শিক্ষা দফতর।

প্রসঙ্গত, বীরভূমের নলহাটির বাসিন্দা সোমা রক্তের ক্যানসারে আক্রান্ত। তা সত্ত্বেও তিনি ২০১৯ সাল থেকে এসএসসি চাকরিপ্রার্থীদের সঙ্গে আন্দোলন চালিয়ে যাচ্ছেন। গত ১৩ এপ্রিল সোমাকে কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় শিক্ষকতার চাকরির বদলে অন্য সরকারি চাকরি গ্রহণের প্রস্তাব দেন। কিন্তু সোমা সেই প্রস্তাব ফিরিয়ে দেন। পরে বিচারপতি তাঁকে জানান, ভবিষ্যতে যদি সরকারি স্কুলে শিক্ষকতার কোনও শূন্য পদ থাকে তবে সোমাকে তা দেওয়া হবে।

এ ব্যাপারে ব্যবস্থা নেওয়ার জন্য আদালত নবান্নকেও বিশেষ অনুরোধ করে। ১২ মে সোমাকে চাকরি দেওয়ার সিদ্ধান্ত পাকা করে মন্ত্রিসভা। সিদ্ধান্ত অনুযায়ী সোমবার স্কুলে চাকরি দিল স্কুল শিক্ষা দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

soma das cancer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE