Advertisement
০৪ মে ২০২৪
New Year

Mid day meal: ছুটি থাকলেও নববর্ষে খাদ্যসামগ্রী বিলি স্কুলে

বছরের প্রথম দিন থেকে মিড-ডে মিল দেওয়া হবে কি না, তা নিয়ে বিভিন্ন স্কুলের শিক্ষক-শিক্ষিকাদের মধ্যে মতের মিল হচ্ছিল না।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২১ ০৬:৪৬
Share: Save:

দিনটা সরকারি ছুটির তালিকাভুক্ত। তাই ১ জানুয়ারি কী ভাবে মিড-ডে মিল দেওয়া হবে, সেই প্রশ্ন উঠছিল। কিন্তু রাজ্যের শিক্ষা দফতর মঙ্গলবার জানিয়ে দিয়েছে, নির্ধারিত সূচি অনুযায়ী ইংরেজি নতুন বছরের প্রথম দিন থেকেই স্কুলগুলিকে মিড-ডে মিলের সামগ্রী দিতে হবে।

বছরের প্রথম দিন থেকে মিড-ডে মিল দেওয়া হবে কি না, তা নিয়ে বিভিন্ন স্কুলের শিক্ষক-শিক্ষিকাদের মধ্যে মতের মিল হচ্ছিল না। এ দিনই কয়েকটি জেলার স্কুল পরিদর্শক বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছেন, আগামী শনিবার অর্থাৎ ১ জানুয়ারি থেকেই স্কুল থেকে মিড-ডে মিলের সামগ্রী অভিভাবকদের হাতে তুলে দিতে হবে। এ দিকে, মধ্যশিক্ষা পর্ষদের ছুটির তালিকা অনুযায়ী ১ জানুয়ারি নববর্ষ উপলক্ষে স্কুলগুলিকে ছুটি দেওয়া হয়েছে। তাই কিছু শিক্ষক-শিক্ষিকা প্রশ্ন তোলেন, ১ জানুয়ারি ছুটির দিনে কী ভাবে মিড-ডে মিলের সামগ্রী বিতরণ করা হবে? মিড-ডে মিলের জিনিসপত্র স্কুল থেকে জানুয়ারি মাসের ৩ তারিখ অর্থাৎ সোমবার থেকে দেওয়ার প্রস্তাব করেন তাঁরা।

কিন্তু শিক্ষা দফতর জানিয়ে দিয়েছে, ১ জানুয়ারি অর্থাৎ শনিবার থেকেই মিড-ডে মিলের সামগ্রী বিতরণের কাজ শুরু করতে হবে। কারণ হিসেবে বলা হয়েছে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ১ জানুয়ারি থেকে ৭ জানুয়ারি পর্যন্ত ‘ছাত্র দিবস’ পালন করার কথা জানিয়েছেন। এক শিক্ষাকর্তা জানান, পড়ুয়ারা যে-সব সুবিধা পায়, ১ জানুয়ারি থেকে ৭ তারিখের মধ্যে সেই সমস্ত সুবিধা যতটা সম্ভব দিতেই হবে। ওই সময়ের মধ্যেই ছাত্রছাত্রীদের মধ্যে পাঠ্যপুস্তকও বিতরণ করা হবে বলে শিক্ষা দফতর সূত্রে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

New Year Mid Day Meal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE