Advertisement
০২ মে ২০২৪
Rain Forecast

গার্ডওয়ালে ধাক্কা মারছে ঢেউ, ফুঁসছে দিঘার সমুদ্র, পর্যটকদের জলে নামতে জারি নিষেধাজ্ঞা

দিঘার প্রশাসন সূত্রে জানা গিয়েছে, এখন সেখানে পর্যটকের চাপ কম। তবে আবহাওয়া খারাপ থাকায় সমুদ্রস্নানে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। গার্ডওয়াল ছাপিয়ে জল আছড়ে পড়ছে ফুটপাথে।

Sea has turned violent in Digha

ফুঁসছে দিঘার সমুদ্র। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
দিঘা শেষ আপডেট: ০২ অগস্ট ২০২৩ ১২:২৮
Share: Save:

অতি গভীর নিম্নচাপের জেরে মঙ্গলবার থেকে বৃষ্টি শুরু হয়েছে দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকায়। তার জেরে চেহারা বদলে গিয়েছে রাজ্যের উপকূলবর্তী এলাকাগুলির। মঙ্গলবার দুপুরের পর থেকে আবহাওয়া পরিবর্তনের সঙ্গে সঙ্গে রং বদলেছে দিঘা, মন্দারমণি, তাজপুর, শঙ্করপুর-সহ উপকুলবর্তী এলাকার সমুদ্রের। বুধবার সকাল থেকে ঘন কালো মেঘে মুখ ঢেকেছে দিঘা-সহ উপকূলবর্তী এলাকার আকাশ। সকালে বৃষ্টির দাপট কিছুটা কমলেও বইছে ঝোড়ো হাওয়া। পূর্ণিমার কটালের ধাক্কায় সমুদ্রের জলস্তর বৃদ্ধি পেয়েছে।

দিঘার প্রশাসন সূত্রে জানা গিয়েছে, এখন সেখানে পর্যটকের চাপ কম। তবে আবহাওয়া খারাপ থাকায় সমুদ্রস্নানে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। গার্ডওয়াল ছাপিয়ে জল আছড়ে পড়ছে ফুটপাথে। পর্যটকেরা যাতে এখন গার্ডওয়ালে না উঠে পড়েন বা সমুদ্রে স্নান করতে না নামেন সে দিকে নজরদারি চালাচ্ছে প্রশাসন। এ জন্য সৈকতে টহলদারি চালাচ্ছে পুলিশ এবং নুলিয়া। মৎস্যজীবীদেরও গভীর সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

দিঘা ফিশারম্যান অ্যান্ড ফিশ ট্রেডার্স অ্যাসোসিয়েশনের সভাপতি শ্যামসুন্দর দাস বলেন, ‘‘আবহাওয়া দফতরের নির্দেশ মতো এই মুহূর্তে মৎস্যজীবীদের গভীর সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। সেই সঙ্গে যাঁরা সমুদ্রের গভীরে গিয়েছেন তাঁদেরও ফিরে আসতে বলা হয়েছে। পূর্ণিমার ভরা কটালের সঙ্গে খারাপ আবহাওয়া থাকায় সমুদ্র যথেষ্ট উত্তাল হয়ে রয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coastal Area digha
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE