Advertisement
০৪ ফেব্রুয়ারি ২০২৩
Visva Bharati University

বিশ্বভারতীতে শাহের সঙ্গী কেন বিজেপি নেতারা, প্রশ্ন

বিশ্বভারতীর বাংলাদেশ ভবনে কর্মী, অধ্যাপক, আধিকারিকদের সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রীর একান্ত আলাপচারিতার অনুষ্ঠানেও উপস্থিত ছিলেন দিলীপ ঘোষ ও মুকুল রায়।

অমিত শাহের বিশ্বভারতী পরিদর্শনে সঙ্গী একাধিক বিজেপি নেতা।  ছবি পিটিআই।

অমিত শাহের বিশ্বভারতী পরিদর্শনে সঙ্গী একাধিক বিজেপি নেতা।  ছবি পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
শান্তিনিকেতন শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২০ ০৩:৩৬
Share: Save:

শেষ পর্যন্ত অরাজনৈতিক রইল না অমিত শাহের বিশ্বভারতী পরিদর্শন। রবিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর পরিদর্শনের সঙ্গী ছিলেন একাধিক বিজেপি নেতা। যা নিয়ে প্রশ্ন উঠেছে বিভিন্ন মহলে।

Advertisement

শনিবার বিশ্বভারতী সূত্রে জানা গিয়েছিল, সব রকম বিতর্ক থেকে দূরে থাকতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর পরিদর্শন সম্পূর্ণ অরাজনৈতিক রাখারই পরিকল্পনা করছেন কর্তৃপক্ষ। সেই উদ্দেশ্যেই অমিত শাহের সঙ্গে বিশ্বভারতীর দুই কোর্ট সদস্য তথা সাংসদ স্বপন দাশগুপ্ত ও লকেট চট্টোপাধ্যায় ছাড়া অন্য কোনও রাজনৈতিক নেতাকে আমন্ত্রণ জানাবে না বিশ্বভারতী।

কিন্তু রবিবার সকালে ধরা পড়ল অন্য ছবি। বিশ্বভারতীর শ্রীনিকেতন হেলিপ্যাডে শাহের চপার নামতেই তাঁকে স্বাগত জানাতে উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী, স্বপনবাবু ও লকেটের পাশাপাশি উপস্থিত ছিলেন বিজেপি নেতা রাজু বন্দ্যোপাধ্যায়, রাহুল সিংহ, বিজেপি-র বীরভূম জেলা সভাপতি শ্যামাপদ মণ্ডল-সহ বেশ কয়েক জন নেতা। চপারে শাহের সঙ্গী ছিলেন পশ্চিমবঙ্গে বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়, রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এবং আরও কয়েক জন শীর্ষ নেতা। হেলিপ্যাড থেকে সব নেতাকে নিয়েই কনভয় রওনা দেয় বিশ্বভারতীর উদ্দেশে। এর পরে রবীন্দ্রভবন, সঙ্গীতভবন এবং উপাসনা মন্দিরে অমিত শাহের সঙ্গী হন এই নেতাদের কয়েক জন।

বিশ্বভারতীর বাংলাদেশ ভবনে কর্মী, অধ্যাপক, আধিকারিকদের সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রীর একান্ত আলাপচারিতার অনুষ্ঠানেও উপস্থিত ছিলেন দিলীপ ঘোষ ও মুকুল রায়। বিশ্বভারতীর পড়ুয়া ও অধ্যাপকদের একাংশ প্রশ্ন তুলছেন, এর পরেও কি শাহের বিশ্বভারতী সফরকে অরাজনৈতিক বলা যায়। তবে বিশ্বভারতীর একটি সূত্র জানাচ্ছে, বিজেপির এই প্রথম সারির নেতাদের কাউকেই বিশ্বভারতী আমন্ত্রণ জানায়নি। তাঁরা প্রত্যেকেই এসেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গী হয়ে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.