Advertisement
০৫ মে ২০২৪
Anis Khan

আনিসের বাড়ি থেকে পতাকা হায়দরাবাদে

হায়দরাবাদের ওসমানিয়া বিশ্ববিদ্যালয়ে মঙ্গলবার শুরু হচ্ছে এসএফআইয়ের ১৭তম সর্বভারতীয় সম্মেলন, চলবে ১৬ ডিসেম্বর পর্যন্ত।

আনিস খানের বাড়িতে তাঁর বাবা সালেম খানের কাছে পতাকা নিলেন এসএফআই নেতারা।

আনিস খানের বাড়িতে তাঁর বাবা সালেম খানের কাছে পতাকা নিলেন এসএফআই নেতারা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২২ ০৬:২৫
Share: Save:

হায়দরাবাদে সিপিএমের ছাত্র সংগঠনের সর্বভারতীয় সম্মেলনের মঞ্চ থেকেও উঠতে চলেছে হাওড়ার ছাত্র-নেতা আনিস খানের জন্য বিচারের দাবি। হাওড়ার আমতায় তাঁদের বাড়িতে পুলিশের হানার সময়েই ছাদ থেকে পড়ে আনিসের মৃত্যুর ঘটনায় বিতর্ক বেধেছিল। বেশ কয়েক মাস পেরিয়ে গেলেও আনিসের মৃত্যুর ‘বিচার’ এখনও অধরা। আন্দোলনও অব্যাহত। সেই আনিসের বাড়ি থেকেই এসএফআইয়ের পতাকা যাচ্ছে হায়দরাবাদে সংগঠনের সর্বভারতীয় সম্মেলনে। হায়দরাবাদের ওসমানিয়া বিশ্ববিদ্যালয়ে মঙ্গলবার শুরু হচ্ছে এসএফআইয়ের ১৭তম সর্বভারতীয় সম্মেলন, চলবে ১৬ ডিসেম্বর পর্যন্ত। ‘শহিদ’ আনিসের নামে সম্মেলনের মঞ্চের নামকরণ হচ্ছে, সঙ্গে আরও দুই ‘শহিদে’র নাম। সম্মেলনের সাফল্য কামনা করে, সর্বভারতীয় মঞ্চে ছেলের ‘খুনের বিচার’ দাবি করা হবে, এই প্রত্যাশা নিয়ে এসএফআইয়ের রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্য-সহ ছাত্র-নেতাদের হাতে পতাকা তুলে দিয়েছেন আনিসের বাবা সালেম খান। আনিসের বাড়ি থেকে ওই পতাকা এবং বার্তা নিয়েই হায়দরাবাদ যাচ্ছে এ রাজ্য থেকে সংগঠনের প্রতিনিধিদল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anis Khan SFI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE