Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Siddiqullah Chowdhury

দুর্গতদের ত্রাণ নিয়ে তুরস্কে সিদ্দিকুল্লা

সিদ্দিকুল্লার বক্তব্য, কলকাতায় রাজ্য জমিয়তে প্রায় ২৫ লক্ষ টাকার বস্ত্রসামগ্রী গোছানোর কাজ চলছে। প্রক্রিয়া সম্পূর্ণ হলে ওই সামগ্রীও তুরস্কে পাড়ি দেবে।

Siddiqullah Chowdhury.

তুরস্কে ভূমিকম্প দুর্গতদের কাছে সিদ্দিকুল্লা চৌধুরী। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৩ ০৭:০৭
Share: Save:

ভূমিকম্পে দুর্গত মানুষের জন্য ত্রাণ নিয়ে তুরস্কে গিয়েছেন রাজ্যের মন্ত্রী তথা জমিয়তে উলামায়ে হিন্দের রাজ্য সভাপতি সিদ্দিকুল্লা চৌধুরী। রাজ্য জমিয়তের তরফে আগেই দিল্লির তুরস্ক দূতাবাসের মাধ্যমে দুর্গত মানুষের জন্য আর্থিক সাহায্য পাঠানো হয়েছিল। তুরস্কে এখনকার ঠান্ডার কথা মাথায় রেখে ওই টাকায় দুর্গতদের জন্য ভাল তাঁবু করার কথা বলেছেন জমিয়তে নেতৃত্ব। তার পরে সে দেশে পৌঁছে বেশ কয়েকটি শিবিরে আশ্রয় নেওয়া মানুষের সঙ্গে দেখা করেছেন সিদ্দিকুল্লা। আর্থিক সহায়তার পাশাপাশি শুকনো খাবার, চকোলেট-সহ নানা সামগ্রী দুর্গতদের হাতে দিয়েছেন তাঁরা। আঙ্কারা থেকে ফোনে সিদ্দিকুল্লা বলেছেন, ‘‘দুর্যোগে পীড়িত মানুষের জন্য ত্রাণ পৌঁছে দিতে তুরস্কে আসার অনুমতি দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার পরে নিয়মমাফিক আমরা কেন্দ্রীয় সরকারের সম্মতি নিয়েছি। এখানে এসে অন্যান্য জায়গার পাশাপাশি ওবাকানে একটি শিবিরে গিয়েছিলাম, যেখানে মূলত আফগানদের বাস। দেখলাম, তাঁদের কাছে আমাদের মুখ্যমন্ত্রীর নাম পরিচিত।’’ সিদ্দিকুল্লার বক্তব্য, কলকাতায় রাজ্য জমিয়তে প্রায় ২৫ লক্ষ টাকার বস্ত্রসামগ্রী গোছানোর কাজ চলছে। প্রক্রিয়া সম্পূর্ণ হলে ওই সামগ্রীও তুরস্কে পাড়ি দেবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Siddiqullah Chowdhury TMC Turkey earthquake
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE