Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Sovandeb Chattapadhyay

Sobhandeb in Khardaha: কাজলের খড়দহে প্রার্থী শোভনদেব, ভবানীপুরে কর্মিসভার মঞ্চ থেকে ঘোষণা মমতার

খড়দহে জিতেছিলেন তৃণমূলের কাজল সিংহ। কিন্তু ফল প্রকাশের আগেই করোনায় মৃত্যু হয় তাঁর। ফলে স্বাভাবিক ভাবেই সেখানে উপনির্বাচন করতে হত।

খড়দহে তৃণমূল প্রার্থী হিসেবে শোভনদেবের নাম ঘোষণা মমতার।

খড়দহে তৃণমূল প্রার্থী হিসেবে শোভনদেবের নাম ঘোষণা মমতার। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২১ ১৮:০৬
Share: Save:

ভবানীপুরে উপনির্বাচনের প্রচারে নেমে পড়লেন মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার চেতলার অহীন্দ্র মঞ্চে দলের কর্মিসভায় ভবানীপুরের বিধায়কপদে ইস্তফা দেওয়া শোভনদেব চট্টোপাধ্যায়কে খড়দহে প্রার্থী করা হবে বলে ঘোষণা করেন তিনি। এ বার বিধানসভা ভোটে ভবানীপুরে তৃণমূল প্রার্থী হিসেবে জিতেছিলেন শোভনদেব। কিন্তু নন্দীগ্রামে সামান্য ভোটের ব্যবধানে হেরে যান মমতা। নতুন সরকার গঠনের কয়েকদিনের মধ্যেই বিধায়ক পদে ইস্তফা দেন শোভনদেব। জানান, ‘‘ভবানীপুরের মেয়ে মমতাকে নিজের জায়গা ছেড়ে দিতে ইস্তফা দিলাম।’’ মন্ত্রিসভায় তাঁকে কাজ চালিয়ে যাওয়ার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

এ দিকে খড়দহে জিতেছিলেন তৃণমূলের কাজল সিংহ। কিন্তু ফল প্রকাশের আগেই করোনায় মৃত্যু হয় তাঁর। ফলে স্বাভাবিক ভাবেই সেখানে উপনির্বাচন করতে হত। সূত্রের খবর, তাঁকেই খড়দহে প্রার্থী করা হবে বলে কৃষিমন্ত্রীর কাছে ‘খবর’ ছিল। শোভনদেব নিজে কিছুদিন আগে থেকে খড়দায় যাতায়াত শুরু করেন। একাধিক কর্মিসভাও করেন। বুধবার চেতলায় নিজের কেন্দ্রের জন্য কর্মিসভা করতে গিয়ে মমতা খড়দহে কেন্দ্রে তৃণমূল প্রার্থী হিসেবে শোভনদেবের নাম ঘোষণা করলেন। বললেন, ‘‘শোভনদা আমার জন্য ইস্তফা দিয়েছেন। শোভনদা এবার খড়দা থেকে লড়বেন। অক্টোবর-নভেম্বরের মধ্যে ওখানে ভোট হয়ে যাবে। মন্ত্রী হিসেবে শোভনদা কাজ চালিয়ে যাবেন।’’

এর আগে খড়দা কেন্দ্র থেকে দু’বার জয় পেয়েছিলেন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র। কিন্তু এ বার তিনি ভোটে দাঁড়াননি। তার বদলে খড়দহে দাঁড়িয়েছিলেন কাজল। কিন্তু করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয় তাঁর। ফল প্রকাশ হলে দেখা যায়, জিতেছেন কাজলই। এ বার কাজলের ছেড়ে যাওয়া কেন্দ্রে ঘাসফুল প্রতীকে লড়বেন শোভনদেব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE