Advertisement
২০ এপ্রিল ২০২৪
santiniketan

Covid Restriction in Bengal: ১৫ জানুয়ারি পর্যন্ত বন্ধ শান্তিনিকেতনের সোনাঝুরি হাট, বন্ধ বীরভূমের পিকনিক স্পটগুলিও

করোনার দাপট কিছুটা কমতেই আবার শান্তিনিকেতনে পর্যটকদের ভিড় চোখে পড়ছিল। নজরে আসছিল অসাবধানতার ছবিও।

নিত্যদিনের মতোই হাটে ব্যবসায়ীরা বসতে এলে প্রশাসনের তরফ থেকে তাঁদের আটকে দেওয়া হয়।

নিত্যদিনের মতোই হাটে ব্যবসায়ীরা বসতে এলে প্রশাসনের তরফ থেকে তাঁদের আটকে দেওয়া হয়। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২২ ১১:২৮
Share: Save:

সরকারি নির্দেশিকা জারির পর বন্ধ হচ্ছে একের পর এক পর্যটনস্থল। এ বার শান্তিনিকেতনের অন্যতম পর্যটন স্থল সোনাঝুরি হাট বন্ধ করে দিল প্রশাসন। এক বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে সোনাঝুরি হাট। রাজ্য সরকারের তরফ থেকে পরবর্তী নির্দেশিকা দেওয়া হলে তার পর আগামী সিদ্ধান্ত জানানো হবে।

প্রসঙ্গত, শীতের অন্যতম পর্যটনস্থল শান্তিনিকেতন। করোনার দাপট কিছুটা কমতেই আবার শান্তিনিকেতনে পর্যটকদের ভিড় চোখে পড়ছিল। কিন্তু নজরে আসছিল অসাবধানতার ছবিও। সে জায়গায় দাঁড়িয়ে এই হাট বন্ধের সিদ্ধান্তকে স্বাগত জানাচ্ছেন এলাকার মানুষ।

সোমবার সকালে নিত্যদিনের মতোই হাটে ব্যবসায়ীরা বসতে এলে প্রশাসনের তরফ থেকে তাঁদের আটকে দেওয়া হয়। সরকারি বিজ্ঞপ্তির কথাও তাঁদের জানিয়ে দেওয়া হয়। হাটেরই এক ব্যবসায়ী ইনসান মল্লিক বলেন,‘‘আমরা সকালে হাটে এসেছিলাম জিনিস নিয়ে বিক্রি করার জন্য। কিন্তু প্রশাসন এসে জানিয়ে দিল হাট বন্ধ থাকবে। তাই আমরা মালপত্র গুটিয়ে নিচ্ছি। আবার যে দিন খোলার নির্দেশ আসবে সে দিন খুলব।’’

স্বাস্থ্য দফতরের রিপোর্ট অনুযায়ী শুধুমাত্র বোলপুর মহকুমা এলাকায় করোনা আক্রান্ত হয়েছেন ৫৫ জন । বীরভূম জেলায় কোভিড আক্রান্তের সংখ্যা একধাপে বেড়েছে প্রায় পাঁচ গুণের বেশি। এর পরে রবিবার থেকেই সচেতনতার প্রচার করতে দেখা যায় প্রশাসনের আধিকারিকদের । বীরভূম জেলার সমস্ত পিকনিক স্পটগুলিও বন্ধ করে দেওয়া হয়েছে ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

santiniketan Sonajhuri tourist sopt
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE