Advertisement
২১ জুলাই ২০২৪
ICC World Cup Cricket 2023

বিধায়কদের বিশ্বকাপ ক্রিকেটের টিকিট দেওয়া হোক, সিএবিকে চিঠি স্পিকারের দফতরের

পশ্চিমবঙ্গ বিধানসভার সদস্যদের জন্য একটি করে কমপ্লিমেন্টারি টিকিটের দেওয়ার দাবি জানিয়ে 'ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল' (সিএবি)-কে চিঠি দিল পশ্চিমবঙ্গ বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের দফতর।

Speaker Biman Banerjee\\\\\\\'s office sends letter to CAB asking for World Cup Cricket matchs complimentary tickets for Assembly MLAs

(বাঁ দিকে) স্নেহাশিস গঙ্গোপাধ্যায়, বিমান বন্দ্যোপাধ্যায় (ডান দিকে)। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২৩ ১৮:৫২
Share: Save:

শহরে ক্রিকেট বিশ্বকাপের উত্তাপ। বিশ্বকাপের মোট পাঁচটি ম্যাচ আয়োজিত হচ্ছে ইডেন গার্ডেন্সে। ৫ নভেম্বর আবার ক্রিকেটের স্বর্গোদ্যানে মুখোমুখি হবে ভারত ও দক্ষিণ আফ্রিকা। তার আগে পশ্চিমবঙ্গ বিধানসভার সদস্যদের জন্য একটি করে কমপ্লিমেন্টারি টিকিটের দেওয়ার দাবি জানিয়ে 'ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল' (সিএবি)-কে চিঠি দিল পশ্চিমবঙ্গ বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের দফতর। বিধানসভা সূত্রে খবর, সোমবার পুজোর পর প্রথম দিন বিধানসভার সব বিভাগ খোলা হয়েছিল। দুপুরে স্পিকার বিমান তাঁর দফতরকে এই সংক্রান্ত বিষয়ে একটি চিঠি লিখে পাঠানোর নির্দেশ দেন। সূত্রের খবর, চিঠিটি পাঠানো হয়েছে, সিএবি সভাপতি স্নেহাশিস গঙ্গোপাধ্যায়ের উদ্দেশে। ২৮ অক্টোবর বিশ্বকাপে বাংলাদেশ বনাম নেদারল্যান্ডসের ম্যাচটি হয়ে গিয়েছে। আগামিকাল মঙ্গলবার বাংলাদেশ বনাম পাকিস্তানের খেলা ইডেনে। সেই ম্যাচের টিকিট বিধানসভায় পাঠানো সম্ভব নয় বলেই মনে করছে বিধানসভা সচিবালয়। তাই আগামী তিনটি ম্যাচে যাতে বিধায়করা অন্তত একটি করে কমপ্লিমেন্টারি টিকিট পান, সে ব্যবস্থা করার চেষ্টা হচ্ছে।

এ প্রসঙ্গে স্পিকার বিমান বলেন, "বিধানসভার প্রত্যেক সদস্যকে যাতে ক্রিকেট বিশ্বকাপের একটি করে টিকিট দেওয়া সম্ভব হয়, সেই বিষয়ে জানিয়ে আমি আমার দফতরকে সিএবিকে চিঠি লিখতে বলেছি।" মঙ্গলবারের ম্যাচটি বাদ দিলে ইডেনে আরও তিনটি বিশ্বকাপের ম্যাচ হবে। ৫ তারিখ ভারত ও দক্ষিণ আফ্রিকার ম্যাচ ছাড়াও একটি সেমিফাইনাল হওয়ার কথা ইডেনে। ১১ নভেম্বর ইংল্যান্ড বনাম পাকিস্তানের ম্যাচটি হবে ইডেনে। তার পর ১৬ নভেম্বর বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচের সূচিও রয়েছে কলকাতার এই স্টেডিয়ামেই। এখন দেখার, স্পিকারের দফতরের পাঠানো চিঠিকে মান্যতা দিয়ে সিএবি আদৌ বিধায়কদের জন্য কমপ্লিমেন্টরি টিকিট পাঠায় কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE