Advertisement
২০ জুলাই ২০২৪
Bollywood Update

এক সপ্তাহ আগে হারিয়েছেন বাবাকে, ভগ্নহৃদয়েও খেলার মাঠে নজির গড়লেন অঙ্গদ বেদী

গত ২৩ অক্টোবর প্রয়াত হয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক বিষাণ সিংহ বেদী। তার ঠিক এক সপ্তাহের মাথায় ৪০০ মিটার দৌড়ে সোনার পদক জিতলেন তাঁর ছেলে তথা বলিউড অভিনেতা অঙ্গদ বেদী।

Angad Bedi and Bishan Singh Bedi.

অঙ্গদ বেদী ও বিষাণ সিংহ বেদী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
দুবাই শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২৩ ১৫:২৮
Share: Save:

মাত্র এক সপ্তাহ আগেই বাবাকে হারিয়েছেন তিনি। শোকের আবহ এখনও কাটেনি তাঁর। বাবার প্রয়াণের এক সপ্তাহের মাথায় খেলার মাঠে নজির গড়লেন বলিউড অভিনেতা অঙ্গদ বেদী। বলিউড অভিনেতা হিসাবে পরিচিত হলেও অঙ্গদের অন্যতম পরিচয়, তিনি প্রয়াত ক্রিকেট তারকা বিষাণ সিংহ বেদীর ছেলে। গত ২৩ অক্টোবর প্রয়াত হয়েছেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক। তাঁর শেষকৃত্য এবং স্মরণসভায় দেখা মিলেছে শোকস্তব্ধ পরিবারের। তার সপ্তাহখানেকের মাথায় বাবাকে হারানোর দুঃখ ঝেড়ে ফেলে খেলার মাঠে নেমেছিলেন অঙ্গদ। সেখানেই বাজিমাত ‘পিঙ্ক’ খ্যাত বলিউড অভিনেতার। ৪০ মিটার দৌড়ে সোনার পদক জিতলেন তিনি। তাঁর এই জয় প্রয়াত বাবাকেই উৎসর্গ করেছেন।

অভিনয় তাঁর প্রাথমিক পেশা হলেও খেলাধুলার ক্ষেত্রে বেশ সক্রিয় অঙ্গদ। অভিনয় করেছেন ‘সূরমা’, ‘দ্য জ়োয়া ফ্যাক্টর’, ‘গুঞ্জন সাক্সেনা: দ্য কার্গিল গার্ল’-এর মতো ছবিতে। বরাবরই খেলাধূলার দিকে ঝোঁক তাঁর। অভিনয়ের পাশাপাশি যে খেলাধূলাও চালিয়ে যেতে চান তিনি, তা একাধিক বার নিজের সাক্ষাৎকারে বলেছেন অঙ্গদ। গত বছর মুম্বইয়ে স্প্রিন্টিং টুর্নামেন্টে দ্বিতীয় স্থান অর্জন করেছিলেন অঙ্গদ। জিতে নিয়েছিলেন রুপোর পদক। এ বার দুবাইয়ে ওপেন ইন্টারন্যাশনাল মাস্টার্স ২০২৩ চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ করেই স্বর্ণপদক ঝুলিতে ভরলেন তিনি। ৪০০ মিটার দৌড়ে সোনার পদক জিতেছেন তিনি। সমাজমাধ্যমে সবার সঙ্গে সেই খবর ভাগ করে নিয়ে অঙ্গদ লেখেন, ‘‘মন চাইছিল না, শরীরও সঙ্গ দিচ্ছিল না। তার পরেও এক অদ্ভুত জোর নিয়ে মাঠে নামি। এটা আমার সবচেয়ে সেরা পারফরম্যান্স নয়, তবে আমি জানি আমি আরও ভাল করতে পারব। এই সোনার পদক সব সময় আমার কাছে স্মরণীয় হয়ে থাকবে। আমার সঙ্গে থাকার জন্য তোমাকে ধন্যবাদ বাবা।’’ প্রয়াত বাবার পাশাপাশি স্ত্রী ও বলিউড অভিনেত্রী নেহা ধুপিয়াকেও ধন্যবাদ জানান অঙ্গদ।

কয়েক মাস আগে খবর পাওয়া গিয়েছিল, আগামী বছর আন্তর্জাতিক স্তরে স্প্রিন্টিংয়ে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করতে চলেছেন অঙ্গদ। ৪০০ মিটারের স্প্রিন্টে অংশ নিতে চলেছেন তিনি। আগামী বছর আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশ নিয়ে আরও ভাল ফল করার লক্ষ্য তাঁর। সেই লক্ষ্য পূরণের জন্য শারীরিক কসরতও করছেন। নামজাদা কোচ ব্রিন্সটন মিরান্ডার তত্ত্বাবধানে ট্রেনিং নিচ্ছেন তিনি। দুবাইয়ে এই জয়ের মাধ্যমে সেই পথেই আরও এক ধাপ এগোলেন অঙ্গদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE