Advertisement
২০ এপ্রিল ২০২৪
Eastern Railway

রাস উৎসবের ভিড় সামাল দিতে শিয়ালদহ ডিভিশনে অতিরিক্ত ট্রেন, হল্ট স্টেশনেও থামবে লোকাল

শুক্রবার পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে জানান, ৮ থেকে ১১ নভেম্বর পর্যন্ত ১২টি আপ এবং ১০টি ডাউন লোকাল ট্রেন বাথনা কৃত্তিবাস হল্ট স্টেশনে দাঁড়াবে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০২২ ২১:০৮
Share: Save:

শান্তিপুরের রাস উৎসবে প্রতি বছরই ব্যাপক লোকসমাগম হয়। এ বার শান্তিপুরমুখী সেই ভিড় সামাল দিতেই অতিরিক্ত ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল পূর্ব রেল। সাময়িক ভাবে একটি হল্ট স্টেশনেও লোকাল ট্রেন থামানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শিয়ালদহ-শান্তিপুর শাখায় এই অতিরিক্ত ট্রেনগুলি চালানো হবে।

শুক্রবার পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে জানিয়েছেন, ৮ থেকে ১১ নভেম্বর পর্যন্ত ১২টি আপ এবং ১০টি ডাউন লোকাল ট্রেন বাথনা কৃত্তিবাস হল্ট স্টেশনে দাঁড়াবে। শান্তিপুর সংলগ্ন এই হল্ট স্টেশনে অধিকাংশ লোকাল ট্রেনই দাঁড়ায় না। তবে রাস উৎসবের জন্য শান্তিপুরে আসা দর্শনার্থীদের অসুবিধা দূর করতেই এই হল্ট স্টেশনে লোকাল ট্রেন থামানোর সিদ্ধান্ত নিয়েছেন রেল কর্তৃপক্ষ।

১২টি আপ লোকাল ট্রেনের মধ্যে ৯টি শিয়ালদহ-শান্তিপুর লোকাল, একটি রানাঘাট-শান্তিপুর লোকাল এবং একটি বনগাঁ-শান্তিপুর লোকাল বাথনা কৃত্তিবাস স্টেশনে দাঁড়াবে। ১০টি ডাউন লোকাল ট্রেনের মধ্যে ৭টি শান্তিপুর-শিয়ালদহ লোকাল, দু’টি শান্তিপুর-রানাঘাট লোকাল এবং একটি শান্তিপুর-বনগাঁ লোকাল ওই হল্ট স্টেশনে দাঁড়াবে।

ওই বিজ্ঞপ্তি আরও বলা হয়েছে যে, ৯ এবং ১০ নভেম্বর একটি স্পেশাল লোকাল ট্রেন শিয়ালদহ থেকে শান্তিপুরের উদ্দেশে যাবে। রাত ৯টা ৬ মিনিটে ট্রেনটি শিয়ালদহ স্টেশন থেকে ছাড়বে। শান্তিপুরে ট্রেনটি ১১টা ৩২ মিনিটে পৌঁছবে। আবার শিয়ালদহমুখী ট্রেনটি রাত ১২টা ১০ মিনিটে শান্তিপুর থেকে ছেড়ে ২টো ৩৫ মিনিটে শিয়ালদহ পৌঁছবে। যাত্রাপথে স্পেশাল ট্রেনটি সব স্টেশনে দাঁড়াবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE