Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Srijit Mukherjee

Mamata Banerjee-Srijit Mukherji: মমতার হাঁসখালি-মন্তব্যে ‘হতবাক’ সৃজিতের ফেসবুকে পোস্ট, লিখলেন, ‘বাক্‌রুদ্ধ’

হাঁসখালিতে ১৪ বছরের এক কিশোরীকে ধর্ষণের অভিযোগ ওঠে। পরে সে মারাও যায়। এই ঘটনায় অভিযোগ জানাতে দেরি হয়েছে বলে মন্তব্য করেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রীকে নিয়ে ফেসবুকে মন্তব্য সৃজিতের।

মুখ্যমন্ত্রীকে নিয়ে ফেসবুকে মন্তব্য সৃজিতের।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২২ ০৩:৫৭
Share: Save:

হাঁসখালির কিশোরীকে ধর্ষণ ও তার মৃত্যুর ঘটনা প্রসঙ্গে সোমবার মন্তব্য করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিশ্ববাংলা প্রাঙ্গণের উদ্বোধনী অনুষ্ঠানে তাঁর করা সেই মন্তব্যের প্রেক্ষিতে এ বার ফেসবুকে লিখলেন পরিচালক সৃজিৎ মুখোপাধ্যায়। মমতার বক্তব্যকে তিনি ‘অসংবেদনশীল’ এবং ‘আপত্তিকর’ বলে মন্তব্য করেছেন ফেসবুকে।

নদিয়ার হাঁসখালিতে ১৪ বছরের এক কিশোরীকে ধর্ষণের অভিযোগ ওঠে। পরে ওই কিশোরী মারাও যায়। এই ঘটনায় অভিযোগ জানাতে দেরি হয়েছে বলে মন্তব্য করেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি, ওই অভিযোগের সত্যতা নিয়েও প্রশ্ন তুলেছিলেন তিনি। সেই প্রসঙ্গে সৃজিত লিখেছেন, ‘হাঁসখালির ধর্ষণের ঘটনায় মুখ্যমন্ত্রী যে ধরনের আপত্তিকর এবং অসংবেদনশীল মন্তব্য করেছেন, তা অভাবনীয়।’ পরিচালক লিখেছেন, তিনি ‘হতবাক এবং বাকরুদ্ধ’।

সোমবারই বিশ্ববাংলা প্রাঙ্গণের উদ্বোধনী অনুষ্ঠানে হাঁসখালির ঘটনা প্রসঙ্গে মন্তব্য করেন মমতা। ঘটনাটি আদপেই ধর্ষণ কি না তা নিয়ে প্রশ্ন তোলেন তিনি। বলেন, ‘‘আপনি রেপ বলবেন, না কি প্রেগনেন্ট বলবেন, না কি লাভ অ্যাফেয়ার বলবেন... না কি শরীরটা খারাপ ছিল, না কি কেউ ধরে মেরেছে? আমি পুলিশকে বলেছি ঘটনাটা কী? ... মেয়েটার না কি লভ অ্যাফেয়ার ছিল শুনেছি।’’ এর পাশাপাশি হাঁসখালির ওই ঘটনায় অভিযোগ জানাতে পাঁচ দিন দেরি হল কেন, তা নিয়েও সন্দেহ প্রকাশ করেন মমতা। তিনি বলেন, ‘‘মেয়েটি মারা গিয়েছে ৫ তারিখে। অভিযোগ জানানো হয়েছে ১০ তারিখ। যদি অভিযোগ থেকেই থাকে তবে ৫ দিন আগে অভিযোগ জানালেন না কেন?’’ মেয়েটির দেহ দাহ করার পর অভিযোগ জানানোয় পুলিশের তদন্তে সমস্যা হবে বলেও মন্তব্য করেন মুখ্যমন্ত্রী।

মমতার এই মন্তব্যের প্রতিবাদে সরব হয় বিরোধীরা। নেট মাধ্যমেও বিষয়টি নিয়ে সমালোচনা শুরু হয়। সোমবার রাতে সৃজিতের করা এই ফেসবুক পোস্ট নিয়েও বিতর্ক শুরু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE