Advertisement
০৫ মে ২০২৪
partha chatterjee

SSC recruitment Scam: দুর্নীতির মামলায় ধৃত পার্থকে কেন দু’দিনের ইডি হেফাজতে পাঠাল ব্যাঙ্কশাল আদালত

বিচারক জানিয়েছেন, এই মামলা শোনার এক্তিয়ার তাঁর নেই। তাই এমপি-এমএলএ আদালত না খোলা পর্যন্ত পার্থকে ইডির হেফাজতে রাখা হবে।

ব্যাঙ্কশাল আদালত থেকে সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়া হচ্ছে পার্থকে।

ব্যাঙ্কশাল আদালত থেকে সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়া হচ্ছে পার্থকে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২২ ১৭:৪৩
Share: Save:

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-র তরফে ১৪ দিনের জন্য হেফাজতে নেওয়ার আবেদন জানানো হয়েছিল। কিন্তু এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে দু’দিনের ইডি হেফাজতের নির্দেশ দিলেন বিচারক।

সোমবার ফের এই মামলা এমপি-এমএলএ আদালতে উঠবে বলে জানিয়েছেন পার্থের আইনজীবী। সে দিন ওই বিশেষ আদালতে পার্থকে হাজির করানোর নির্দেশ দিয়েছেন বিচারক। এর কারণ, বিধি মেনে রাজ্য বিধানসভার সদস্য পার্থের বিরুদ্ধে এই মামলার শুনানি হওয়া উচিত এমপি-এমএলএ আদালতে। কিন্তু শনিবার এমপি-এমএলএ আদালত বন্ধ থাকায় হেফাজত এবং জামিনের আবেদনের শুনানি হয়নি।

সোমবার এমপি-এমএলএ আদালত খোলার পরেই আবেদনের নিষ্পত্তি হবে। শনিবার বিচারক জানিয়েছেন, এই মামলা শোনার এক্তিয়ার তাঁর নেই। তাই এমপি-এমএলএ আদালত না খোলা পর্যন্ত পার্থকে ইডির হেফাজতে পাঠানোর নির্দেশ দেওয়া হচ্ছে। তবে মধ্যবর্তী দু’দিন কী হবে, সে বিষয়ে কোনও নির্দেশ দেননি বিচারক।

শনিবার শুনানি-পর্বে ইডি-র তরফে জানানো হয়, আর্থিক অনিয়মের অভিযোগে মামলা করা হয়েছে পার্থের বিরুদ্ধে। প্রথমে তাঁর ১৪ দিনের হেফাজত চান ইডির আইনজীবী। অন্য দিকে, পার্থের আইনজীবী এর বিরোধিতা করেন। তাঁদের দাবি, আদালতে নির্দিষ্ট তথ্য দিতে পারেনি ইডি। দীর্ঘ সওয়াল-জবাবের পর আদালত পার্থকে দু’দিনের ইডি হেফাজতের নির্দেশ দেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

partha chatterjee West Bengal SSC Scam SSC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE