Advertisement
১৭ মে ২০২৪
SSC

উচ্চ প্রাথমিক: পরের সপ্তাহে তালিকার আশা

মেধা-তালিকা দ্রুত প্রকাশের দাবিতে এ দিন দুপুরে উচ্চ প্রাথমিকের চাকরিপ্রার্থীরা সল্টলেকে এসএসসি-র অফিস অভিযান করেন। করুণাময়ী মেট্রো স্টেশনে চাকরিপ্রার্থীরা জড়ো হন।

examination.

শীঘ্রই প্রকাশ করা হতে পারে উচ্চ প্রাথমিকের মেধা-তালিকা। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৩ ০৬:৪২
Share: Save:

সাড়ে পাঁচ মাসেরও বেশি আগে কলকাতা হাই কোর্ট মেধা-তালিকা প্রকাশের নির্দেশ দিয়েছিল। এখনও তা প্রকাশ করা হয়নি। অবশেষে এসএসসি বা স্কুল সার্ভিস কমিশন জানাচ্ছে, আদালত অনুমতি দিলে তারা আগামী সপ্তাহেই উচ্চ প্রাথমিকের মেধা-তালিকা প্রকাশ করতে চায়। বুধবার এ কথা জানিয়ে এসএসসি-র চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার বলেন, ‘‘শুক্রবার আমরা আদালতে উচ্চ প্রাথমিকের হলফনামা পেশ করব, শুনানির তারিখ চাইব। আগামী সপ্তাহে শুনানির তারিখ পেলে সেই দিনেই মেধা-তালিকা প্রকাশের অনুমতি দেওয়ার জন্য আর্জি জানাব।’’ সিদ্ধার্থ জানান, আদালত ওই তালিকা প্রকাশের নির্দেশ দিলে সরাসরিই তা প্রকাশ করা হবে। আর কোর্টে তালিকা জমা দিতে বললে সেখানেই তা জমা দেওয়া হবে। উচ্চ প্রাথমিকে ১৪,৩৩৯টি শূন্য পদের জন্য ইন্টারভিউয়ে ডাক পেয়েছিলেন ১৪,০৫১ জন।

সুশান্ত ঘোষ নামে উচ্চ প্রাথমিকের এক চাকরিপ্রার্থী বলেন, ‘‘২০১৬ সাল থেকে প্রাথমিকে বা নবম থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষকপদে কিছু নিয়োগ হলেও উচ্চ প্রাথমিকে এক জনও নিয়োগপত্র পাননি। ২০২২ সালের ৩০ সেপ্টেম্বর কলকাতা হাই কোর্টের ডিভিশন বেঞ্চ এসএসসি-কে মেধা তালিকা প্রকাশ করার নির্দেশ দিয়েছিল। এখনও তা প্রকাশিত হয়নি।’’ উচ্চ প্রাথমিকের চাকরিপ্রার্থীদের অভিযোগ, তাঁদের দু’বার ইন্টারভিউ দেওয়া হয়ে গেল, কিন্তু মেধা-তালিকার দেখা নেই।

মেধা-তালিকা দ্রুত প্রকাশের দাবিতে এ দিন দুপুরে উচ্চ প্রাথমিকের চাকরিপ্রার্থীরা সল্টলেকে এসএসসি-র অফিস অভিযান করেন। করুণাময়ী মেট্রো স্টেশনে চাকরিপ্রার্থীরা জড়ো হন। পুলিশ তাঁদের অনেককে স্টেশন থেকে বেরোতে দেয়নি বলে অভিযোগ। যাঁরা বেরোতে পেরেছিলেন, তাঁদের আটক করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SSC West Bengal Upper Primary
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE