Advertisement
১৯ এপ্রিল ২০২৪
West Bengal SSC Scam

ভুল রোল নম্বর লিখেও পাশ! স্কুলে দিব্যি চাকরি করছেন তরুণী, ওএমআর শিটের গোলমাল প্রকাশ্যে

এসএসসি-র পরীক্ষায় ভুল রোল নম্বর লিখেও চাকরি পেয়ে গিয়েছেন এক তরুণী। মঙ্গলবার এসএসসি কলকাতা হাই কোর্টে ৪০ জনের ওএমআর শিট প্রকাশ করে। তা থেকে জানা গিয়েছে ভুল রোল নম্বর সংক্রান্ত তথ্য।

৪০ জনের ওএমআর শিট প্রকাশ করেছে এসএসসি।

৪০ জনের ওএমআর শিট প্রকাশ করেছে এসএসসি। ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২২ ১৪:৩০
Share: Save:

এসএসসি-র পরীক্ষায় ভুল রোল নম্বর লিখেও চাকরি পেয়ে গিয়েছেন এক তরুণী। মঙ্গলবার এসএসসি প্রকাশিত ওএমআর শিট থেকে জানা গিয়েছে সেই তথ্য।

স্কুল সার্ভিস কমিশনে নবম-দশম শ্রেণিতে শিক্ষক হিসাবে কর্মরতদের ৪০টি নতুন ওএমআর শিট মঙ্গলবার কলকাতা হাই কোর্টে জমা দেওয়া হয়েছে। অভিযোগ, ওই ৪০ জন ‘ভুয়ো শিক্ষক’। এসএসসি-র পরীক্ষায় কয়েকটি মাত্র উত্তর দিয়ে তাঁরা বেশি নম্বর পেয়েছেন। দিব্যি চাকরিও করছেন।

হাই কোর্টের নির্দেশ অনুযায়ী, এর আগে প্রকাশিত ১৮৩ জনের পাশাপাশি মঙ্গলবার নতুন করে ৪০ জনের নামের তালিকা প্রকাশ করেছে কমিশন। নামের সঙ্গে সঙ্গে তাঁদের রোল নম্বর, ওএমআর শিট (উত্তরপত্র) এবং মার্কশিট প্রকাশ করা হয়েছে। সেই তালিকা এবং উত্তরপত্র ঘেঁটে দেখা গিয়েছে, এক জন চাকরিপ্রার্থী ওএমআর শিটে নিজের রোল নম্বর ভুল লিখেছেন।

যে কোনও বোর্ডের পরীক্ষাতেই নিয়ম হল, রোল নম্বর ভুল লিখলে উত্তরপত্র বাতিল হয়ে যায়। এ ক্ষেত্রে তা হয়নি। বরং ওই প্রার্থী চাকরি পেয়ে গিয়েছেন। বেশি নম্বরও দেওয়া হয়েছে তাঁকে। বর্তমানে তিনি নবম-দশমের শিক্ষক হিসাবে কর্মরত।

সিবিআই জানিয়েছে, ২০১৬ সালে স্টেট লেভেল সিলেকশন টেস্টের (এসএলএসটি) মাধ্যমে নবম-দশমে চাকরি পেয়েছিলেন এই ৪০ জন। যা নিয়ে দুর্নীতির অভিযোগ উঠেছে। সিবিআইয়ের দাবি ছিল, উত্তরপত্রগুলি খতিয়ে দেখা গিয়েছে যে, একটি-দু’টি প্রশ্নের উত্তর দেওয়া সত্ত্বেও অনেকেই ৫০-এর বেশি নম্বর পেয়েছেন। এ নিয়ে কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ ছিল, এক সপ্তাহের মধ্যে ৪০ জনের ওএমআর শিট, নাম, রোল নম্বর-সহ সবিস্তার তথ্যের তালিকা প্রকাশ করতে হবে এসএসসি-কে। সেই সময়সীমা শেষ হওয়ার আগেই তালিকা প্রকাশ করেছে এসএসসি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal SSC Scam Calcutta High Court OMR Sheet
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE