Advertisement
০৪ মে ২০২৪
municipal election

WB Municipal Election: পুরভোট ঘোষণা সোমবার? বালি বিল নিয়ে জটিলতার মধ্যেই সাংবাদিক বৈঠক করছে কমিশন

সোমবার কমিশন ভোটের নির্ঘণ্ট ঘোষণা করতে পারে। ফলে ওই দিনই আগামী ২২ জানুয়ারি কোন কোন পুরসভায় ভোট গ্রহণ হবে তা জানা যাবে।

সোমবার সাংবাদিক বৈঠকে রাজ্য নির্বাচন কমিশন।

সোমবার সাংবাদিক বৈঠকে রাজ্য নির্বাচন কমিশন। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২১ ১৮:৫৮
Share: Save:

হাওড়া ও বালি বিল নিয়ে জটিলতা অব্যাহত। তারই মধ্যে পুরভোট নিয়ে সাংবাদিক বৈঠক ডাকল রাজ্য নির্বাচন কমিশন। সোমবার বিকেল ৪টে নাগাদ ওই বৈঠকটি হওয়ার কথা রয়েছে। তবে দেখার হাওড়া ও বালি পুরসভার ভোট নিয়ে তারা কোনও ঘোষণা করে কি না।

কলকাতা ছাড়া রাজ্যের বাকি পুরসভাগুলিতে কবে ভোট নিতে পারবে কমিশন তা জানতে চেয়েছিল কলকাতা হাই কোর্ট। সেই মতো দু’দফায় ২২ জানুয়ারি ও ২৭ ফেব্রুয়ারি সম্ভাব্য দিন ক্ষণ আদালতকে জানায় কমিশন। কিন্তু এত দিন সরকারি ভাবে কোনও বিজ্ঞপ্তি তারা প্রকাশ করেনি। সূত্রের খবর, সোমবার কমিশন ভোটের নির্ঘণ্ট ঘোষণা করতে পারে। ফলে ওই দিনই আগামী ২২ জানুয়ারি কোন কোন পুরসভায় ভোট গ্রহণ হবে তা জানা যাবে।

আদালতে দেওয়া তথ্য অনুসারে, প্রথমে পাঁচটি পুরনিগম এবং পরে ১০৯টি পুরসভার ভোট হওয়ার কথা। তার মধ্যে প্রথম দফায় হাওড়া এবং দ্বিতীয় দফায় রয়েছে বালি। ফলে এখন প্রশ্ন উঠছে, ওই দু'টি পুরসভারও কি ভোট ঘোষণা হতে পারে। কারণ, হাওড়া বিলে এখনও রাজ্যপাল স্বাক্ষর না করায় তা বালির সঙ্গে আলাদা হয়নি। এ নিয়ে ওয়াকিবহাল মহল মনে করছেন, সোমবার যদি ভোট ঘোষণা করে কমিশন তবে হাওড়া ও বালিকে বাদ রেখেই করতে হবে। কারণ, রাজ্যপাল স্বাক্ষর না করার ফলে দু’টি আলাদা পুরসভা গঠন হয়নি। আবার তড়িঘড়ি তা হলেও, আসন পুনর্বিন্যাসের করতে হবে কমিশনকে। যা কিছুটা সময় সাপেক্ষ ব্যাপার। ফলে সব মিলিয়ে বলাই যায়, প্রথম দফায় ভোট হাওড়ায় ভোট না হওয়ার সম্ভাবনাই বেশি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE