Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Schools

School: বেতন বকেয়া থাকলেও ক্লাস করতে দিতে হবে পড়ুয়াদের, বেসরকারি স্কুলগুলিকে নির্দেশ আদালতের

বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায় এবং বিচারপতি মৌসুমী ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ বলেছে, শহরের এক নামী বেসরকারি স্কুলের নির্দেশ সঠিক নয়।

প্রতীকী চিত্র

প্রতীকী চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২২ ১৫:২৪
Share: Save:

সব পড়ুয়াকে ক্লাস করতে দিতে হবে বেসরকারি স্কুলগুলিকে। মঙ্গলবার এমনই নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট। বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায় এবং বিচারপতি মৌসুমী ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চের নির্দেশ, ছাত্রছাত্রীদের পড়াশোনায় কোনও ভাবেই বাধা দিতে পারবে না স্কুল। এ প্রসঙ্গে শহরের এক নামী বেসরকারি স্কুলের কর্তৃপক্ষের নির্দেশকে ‘সঠিক নয়’ বলেছে দুই বিচারপতির বেঞ্চ।

বেতন বাকি থাকায় শহরের বেশ কিছু স্কুল পড়ুয়াদের ক্লাস করতে দিচ্ছে না, এই অভিযোগ সামনে আসছিল বেশ কয়েক দিন ধরেই। এই প্রসঙ্গে জনস্বার্থ মামলা দায়ের হয় কলকাতা হাই কোর্টে। মঙ্গলবার আদালত জানায়, বেতন বকেয়া থাকলেও পড়ুয়াদের স্কুলে ঢুকতে বাধা দেওয়া যাবে না। এমনকি আইনশৃঙ্খলার দোহাই দিয়ে স্কুল বন্ধও রাখতে পারবেন না সংশ্লিষ্ট স্কুল কর্তৃপক্ষ।

দক্ষিণ কলকাতার একটি নামী স্কুল বেতন বাকি থাকা পড়ুয়ারা ক্লাস করতে পারবে না বলে নোটিশও দিয়েছিল। মঙ্গলবার এ প্রসঙ্গে হাই কোর্টের নির্দেশ, গত ৯ এপ্রিল যে নোটিশ দেওয়া হয়েছিল স্কুলের তরফে, অবিলম্বে তা-ও প্রত্যাহার করে নিতে হবে। অন্য দিকে, ১৪৫টি স্কুলের ফি সংক্রান্ত মামলায় যে স্পেশাল অফিসার নিয়োগ করেছিল হাই কোর্ট, মঙ্গলবার জানানো হয়েছে ওই ফি দ্বন্দ্ব নিয়ে স্পেশাল অফিসারেরা রিপোর্ট জমা দেবেন আদালতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Schools West Bengal School School Fees
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE