Advertisement
২৫ এপ্রিল ২০২৪
mukul roy

Mukul Roy: আচমকাই বিধানসভায় মুকুল রায়, বৈঠক করে গেলেন স্পিকার বিমানের সঙ্গে

স্পিকারের ঘরেই প্রায় ২০ মিনিট বৈঠক হয় দু’জনের মধ্যে। সাড়ে ১২টার কিছু পরে বিধানসভা থেকে বেরিয়ে যান কৃষ্ণনগর উত্তরের বিধায়ক।

মুকুল রায়।

মুকুল রায়। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০২১ ১৯:৪৯
Share: Save:

আচমকাই বিধানসভায় এলেন মুকুল রায়। মঙ্গলবার দুপুর ১২টা নাগাদ তিনিনির্ধারিত সূচি ছাড়াই এসেছিলেন। নিজের প্রয়োজনীয় কাজ সেরে মুকুল গিয়েছিলেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে। স্পিকারের ঘরেই প্রায় ২০ মিনিট বৈঠক হয় দু’জনের। সাড়ে ১২টার কিছু পরে বিধানসভা থেকে বেরিয়ে যান কৃষ্ণনগর উত্তরের বিধায়ক মুকুল। বৈঠক নিয়ে কেউই প্রকাশ্যে মুখ খোলেননি।

আগামী ১৩ অগস্ট শুক্রবার বিধানসভায় পাবলিক অ্যাকাউন্টস কমিটি(পিএসি)-র দ্বিতীয় বৈঠক। ওই দিনের বৈঠকে যোগ দিতে আসতে পারেন পিএসি-র চেয়ারম্যান মুকুল। মুখ্যমন্ত্রীর সঙ্গে দিল্লি সফরে থাকায় প্রথম বৈঠকে যোগ দিতে পারেননি তিনি। আগামী ১৭ অগস্ট তাঁর দলত্যাগ সম্পর্কিত মামলার শুনানি হবে স্পিকারের কাছে। এর আগে দু’টি শুনানি হয়ে গিয়েছে। কিন্তু এখনও নিষ্পত্তি হয়নি। তার আগেই স্পিকারের সঙ্গে মুকুলের এই দেখা করাটা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

প্রসঙ্গত, ২ মে ভোটের ফলাফলে বিজেপি-র প্রতীকে জয়ী হন মুকুল। কিন্তু ১১ জুন তিনি যোগ দেন তৃণমূলে। তার পরেই স্পিকারের কাছে তাঁর বিরুদ্ধে দলত্যাগের অভিযোগ এনে বিধায়ক পদ খারিজের আবেদন করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সঙ্গে পিএসি-ক চেয়ারম্যান পদে মুকুলের নিয়োগ নিয়েও কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেছেন কল্যাণীর বিজেপি বিধায়ক অম্বিকা রায়। ঘটনাচক্রে, রাজ্য বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটি (পিএসি)-র চেয়ারম্যান পদে মুকুলকে বসানোর ব্যাপারে স্পিকারের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে যে মামলাটি দায়ের করা হয়েছে কলকাতা হাই কোর্টে, তার শুনানি ছিল মঙ্গলবার। শুনানিতে পরর্বতী দিন ধার্য্য হয়েছে বৃহস্পতিবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE