Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Supreme Court

Supreme Court: ‘ভোট পরবর্তী হিংসা’: সিবিআই তদন্ত নিয়ে রাজ্যের করা মামলায় স্থগিতাদেশ সুপ্রিম কোর্টের

গত অগস্ট মাসে ভোট পরবর্তী সময়ে খুন, ধর্ষণ ও ধর্ষণের চেষ্টার মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দেয় কলকাতা হাই কোর্ট।

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২১ ১৫:৪৫
Share: Save:

সুপ্রিম কোর্টে স্থগিত করে দেওয়া হল ‘ভোট পরবর্তী হিংসা’-র অভিযোগের তদন্ত নিয়ে করা রাজ্যের মামলা। এই মামলায় কলকাতা হাই কোর্ট খুন, ধর্ষণ ও ধর্ষণের চেষ্টার ঘটনাগুলিতে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিল। হাই কোর্টের সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যায় রাজ্য সরকার। সোমবার ছিল ওই মামলার শুনানি। সর্বোচ্চ আদালত ওই মামলার শুনানি আপতত স্থগিত রাখার কথা জানিয়ে দিল।

গত অগস্ট মাসে ভোট পরবর্তী সময়ে খুন, ধর্ষণ ও ধর্ষণের চেষ্টার মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দেয় কলকাতা হাই কোর্ট। পাশাপাশি, কয়েকটি ঘটনায় সিট গঠন করারও নির্দেশ দেওয়া হয়। হাই কোর্টের সেই রায়ের পরেই রাজ্য সরকারের তরফ থেকে সুপ্রিম কোর্টে আবেদন জানানোর প্রস্তুতি শুরু হয়। সেই সময় সাংসদ সৌগত রায় সরাসরি বলেন, তিনি রায় নিয়ে অখুশি। সরাসরি মন্তব্য না করলেও তিনিও যে অখুশি, এ কথা জানান তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। সেই নিয়েই শেষ পর্যন্ত শীর্ষ আদালতে আবেদন করে রাজ্য। যে আবেদনের শুনানিতে শীর্ষ আদালত জানিয়ে দিল, এখনই এই মামলা শোনার কোনও প্রয়োজন নেই। যথেষ্ট পরিমাণ নথি সংগ্রহ হোক, তার পর দেখা যাবে। এই বলে আপাতত শুনানি স্থগিত করে দেয় আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Supreme Court Post Poll Violence
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE