Advertisement
০৩ মে ২০২৪
Justice Abhijit Gangopadhyay

পুরসভায় নিয়োগ মামলা: বিচারপতি গঙ্গোপাধ্যায়ের ইডি-সিবিআই তদন্তের নির্দেশে স্থগিতাদেশ জারি

শুক্রবারই বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাসে থাকা একটি মামলা সরানোর নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট।  অভিষেক বন্দ্যোপাধ্যায় সংক্রান্ত ওই মামলাতেও ইডি-সিবিআই তদন্তের ছাড়পত্র দেন বিচারপতি।

Supreme Court gives stay order in Justice Abhijit Gangopadhyay\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\'s order

সুপ্রিম কোর্টের এই নির্দেশের ফলে আপাতত রাজ্যে পুর নিয়োগ দুর্নীতির তদন্ত করতে পারবে না কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি এবং সিবিআই। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২৩ ১৫:২৯
Share: Save:

রাজ্যের আরও একটি নিয়োগ দুর্নীতি মামলায় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ আপাতত কার্যকর হবে না। শুক্রবার ওই মামলায় বিচারপতির নির্দেশে স্থগিতাদেশ দিল সুপ্রিম কোর্ট। স্কুলে নিয়োগের মামলার পাশাপাশি রাজ্যের বিভিন্ন পুরসভায় নিয়োগ দুর্নীতি নিয়েও মামলা চলছিল বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাসে। সেই মামলাতেও ইডি এবং সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি। সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ সেই রায়ে শুক্রবার অন্তর্বর্তী স্থগিতাদেশ দিয়েছে।

সুপ্রিম কোর্টের এই নির্দেশের ফলে আপাতত রাজ্যে পুর নিয়োগ দুর্নীতির তদন্ত করতে পারবে না কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি এবং সিবিআই। তবে এই বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশে অন্তর্বর্তী স্থগিতাদেশ আপাতত দেওয়া হয়েছে এক সপ্তাহের জন্য। তার পর আবার বিষয়টি সুপ্রিম কোর্টে উঠবে বলে অনুমান।

শুক্রবারই বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাসে থাকা মামলা সরানোর নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায় সংক্রান্ত ওই মামলাটিতেও ইডি এবং সিবিআইকে তদন্তের ছাড়পত্র দিয়েছিলেন বিচারপতি। কুন্তল ঘোষের চিঠি সংক্রান্ত একটি মামলায় অভিষেককেও ইডি এবং সিবিআই জিজ্ঞাসাবাদ করতে পারবে বলে জানিয়েছিলেন বিচারপতি। যে রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে গিয়েছিলেন অভিষেক। শুক্রবার সেই মামলাটিই শুনানির জন্য ওঠে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চে। ওই মামলার শুনানিতেই বিচারপতির পুরসভা সংক্রান্ত নির্দেশেও অন্তর্বর্তী স্থগিতাদেশ দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE