Advertisement
০৬ মে ২০২৪
Narada Case

মঙ্গলবার সুপ্রিম কোর্টে নারদ শুনানি

এর ফলে সোমবার কলকাতা হাই কোর্টে নারদ মামলার শুনানি পিছিয়ে যাওয়ার সম্ভাবনা।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ জুন ২০২১ ০৬:১২
Share: Save:

মুখ্যমন্ত্রী, আইনমন্ত্রীর বিরুদ্ধে প্রভাব খাটানোর অভিযোগ তুলে সিবিআই নারদ মামলা কলকাতার বাইরে সরিয়ে নেওয়ার আর্জি জানিয়েছে। কিন্তু কলকাতা হাই কোর্ট সেই মামলায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বা আইনমন্ত্রী মলয় ঘটকের জবাব সম্বলিত হলফনামা গ্রহণ করতে রাজি হয়নি। এর বিরুদ্ধে রাজ্য সরকার ও আইনমন্ত্রী সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন। আজ সুপ্রিম কোর্ট জানিয়েছে, আগামী মঙ্গলবার এ বিষয়ে শুনানি হবে। সিবিআইয়ের তরফে সলিসিটর জেনারেল তুষার মেহতা জানিয়েছেন, এ বিষয়ে তাঁদের বক্তব্যও শুনতে হবে।

এর ফলে সোমবার কলকাতা হাই কোর্টে নারদ মামলার শুনানি পিছিয়ে যাওয়ার সম্ভাবনা। কারণ সুপ্রিম কোর্টে যেহেতু মঙ্গলবার শুনানি হবে, তা-ই শীর্ষ আদালতের বিচারপতিরাই আশা প্রকাশ করেছেন, হাই কোর্ট সোমবারের শুনানি পিছিয়ে দেবে। আইনজীবী সূত্রের খবর, আজও কলকাতা হাই কোর্টে শুনানি হয়নি। সুপ্রিম কোর্ট কোনও নির্দিষ্ট রায় না-দেওয়া পর্যন্ত হাই কোর্টেও শুনানি মুলতুবি থাকতে পারে।

হাই কোর্টে সিবিআইয়ের অভিযোগ প্রসঙ্গে রাজ্য সরকার ও আইনমন্ত্রী বক্তব্য জানাতে চাইলে তাতে কেন্দ্রের সলিসিটর জেনারেল তুষার মেহতা আপত্তি তুলে বলেছিলেন, তাঁর সওয়াল শেষ হয়ে যাওয়ার পরে রাজ্য সরকার ও আইনমন্ত্রী নিজেদের বক্তব্য জানাতে চাইছে। এ ক্ষেত্রেও অভিযুক্তদের সাহায্য করার চেষ্টা হচ্ছে। হাই কোর্টও তা মেনে নেয়। আজ সুপ্রিম কোর্টে রাজ্য সরকার ও মলয়ের হয়ে বিকাশ সিংহ ও রাকেশ দ্বিবেদী যুক্তি দেন, তাঁদের হলফনামা জমা নেওয়া জরুরি প্রক্রিয়া। তা না
হলে আদালত সত্যটা কী, জানতেই পারবে না। বিকাশ বলেন, হলফনামা জমা দেওয়ার জন্য হাই কোর্টের অনুমতি নেওয়ার দরকারই ছিল না। তা সত্বেও সৌজন্যের খাতিরে অনুমতি চাওয়া হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Supreme Court of India Narada Case
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE