Advertisement
০৯ মে ২০২৪
Suvendu Adhikari

Suvendu Adhikari: নিষিদ্ধ পথ’ এড়িয়ে আসতে হবে, জবাব বিরোধী নেতাকে

স্পিকারের তরফে তাঁকে জানানো হল, বিধানসভার অধিবেশন কক্ষ বা ভিতরের লবির দিকে না গিয়ে যে কোনও পথ দিয়েই বিরোধী দলনেতা স্পিকারের ঘরে আসতে পারেন।

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২২ ০৬:৩৩
Share: Save:

বিধানসভা থেকে নিলম্বিত (সাসপেন্ডেড) থাকার কারণে তাঁর গতিবিধির উপরে নিষেধাজ্ঞা জারি করেছেন স্পিকার। এই পরিস্থিতিতে মুকুল রায়ের দলত্যাগ সংক্রান্ত অভিযোগের শুনানিতে কী ভাবে তিনি স্পিকারের ঘরে পৌঁছবেন, সেই পথ জানতে চেয়ে স্পিকারকেই চিঠি দিয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। স্পিকারের তরফে তাঁকে জানানো হল, বিধানসভার অধিবেশন কক্ষ বা ভিতরের লবির দিকে না গিয়ে যে কোনও পথ দিয়েই বিরোধী দলনেতা স্পিকারের ঘরে আসতে পারেন। তবে চাইলে তিনি শুনানিতে আইনজীবীকেও পাঠাতে পারেন। মুকুল সংক্রান্ত অভিযোগের শুনানি হওয়ার কথা আজ, শুক্রবার।

বাজেট অধিবেশনে মারামারির ঘটনার জেরে বিরোধী দলনেতা শুভেন্দু-সহ পাঁচ জন বিজেপি বিধায়ককে অনির্দিষ্ট কাল নিলম্বিত করেছেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। তার পরে বিধানসভার সচিব বিরোধী দলনেতাকে চিঠি দিয়ে জানিয়েছিলেন, সাসপেনশন চলাকালীন সংশ্লিষ্ট বিধায়কেরা বিধানসভার ভিতরের লবিতে যেতে পারবেন না। বিরোধী দলনেতার ঘরে প্রবেশও বন্ধ থাকবে। এমন নিষেধাজ্ঞার প্রেক্ষিতেই শুভেন্দু বুধবার স্পিকারকে চিঠি দিয়ে জানতে চেয়েছিলেন, কোন পথে তিনি শুনানিতে হাজির হতে পারবেন? স্পিকার অবশ্য সরাসরি সেই চিঠির জবাব বিরোধী দলনেতাকে পাঠাননি। স্পিকারের নির্দেশে এক ওএসডি বৃহস্পতিবার শুভেন্দুকে চিঠি দিয়ে জানিয়েছেন, অধিবেশন কক্ষ এবং তার লাগোয়া ভেতরের লবি এড়িয়ে বিরোধী দলনেতা স্পিকারের ঘরে আসতে পারেন। আবার তিনি চাইলে আইনজীবীকেও শুনানিতে পাঠাতে পারেন। এ বার আজ শুনানিতে বিরোধী দলনেতা নিজে উপস্থিত হন কি না, বা মুকুলও সশরীর আসেন কি না, সে দিকেই নজর থাকছে রাজনৈতিক শিবিরের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Suvendu Adhikari TMC BJP West bengal Assembly
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE