Advertisement
১৫ জুন ২০২৪
Suvendu Adhikari

Aircraft: নিজস্ব বিমান নিচ্ছে রাজ্য, ‘পুষ্পক রথ’ বলে মমতাকে কটাক্ষ শুভেন্দুর, পাল্টা সৌগত

শুভেন্দু রাজ্য পরিবহণ দফতরের যে টেন্ডারের উল্লেখ করেছেন তাতে দেখা যাচ্ছে, আগামী তিন থেকে পাঁচ বছরের জন্য একটি বিমান লিজ নিতে চায় সরকার।

বিমান লিজ নিতে চায় রাজ্য।

বিমান লিজ নিতে চায় রাজ্য। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২১ ১৫:৫১
Share: Save:

পশ্চিমবঙ্গ সরকার একটি ছোট বিমান লিজ নিতে চায়। এ জন্য প্রকাশিত ই-টেন্ডারের ছবি সামনে এনে রাজ্যকে আক্রমণ করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। টুইটে তাঁর দাবি, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এ বার প্রধানমন্ত্রী হতে চান বলেই হেলিকপ্টারের বদলে সরকারি খরচে বিমানে দেশ ঘুরতে চাইছেন। এর জবাবে তৃণমূল সাংসদ সৌগত রায় পাল্টা আক্রমণ করেছেন শুভেন্দুকে। ওই টুইট প্রসঙ্গে সৌগতর বক্তব্য, ‘‘এই আক্রমণ অত্যন্ত নিম্ন রুচির। রাজ্য সরকারের সম্মানের জন্যই বিমান থাকা দরকার।’’

শুভেন্দু রাজ্য পরিবহণ দফতরের যে টেন্ডারের উল্লেখ করেছেন সেখানে দেখা যাচ্ছে, আগামী তিন থেকে পাঁচ বছরের জন্য একটি প্লেন লিজ নিতে চায় রাজ্য সরকার। ওই ই-টেন্ডারে বলা হয়েছে, একটি আট থেকে দশ আসনের মিনি এয়ারক্রাফট লিজ নিতে চায় রাজ্য যেটি মাসে ৪৫ ঘণ্টা পর্যন্ত চলবে। শীতাতপ নিয়ন্ত্রিত ওই প্লেনটি যেন ফ্যালকন-২০০০ মডেল বা তার সমতুল্য হয় তা-ও ওই টেন্ডার বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

পরিবহণ দফতরের ন’পাতার টেন্ডারের প্রথম পাতার ছবি দিয়েই টুইট করেছেন দ্বিতীয় মমতা সরকারের প্রাক্তন পরিবহণ মন্ত্রী শুভেন্দু। সেই সঙ্গে তিনি লিখেছেন, ‘স্বঘোষিত প্রধানমন্ত্রীর জন্য পুষ্পক রথ? হেলিকপ্টারে পাড়ি দেওয়া যায় এমন দূরত্বে সন্তুষ্ট না হলে এ বার ১০ আসনের বিমান নেওয়ার তোড়জোড়।’ একই সঙ্গে শুভেন্দু প্রশ্ন তুলেছেন, লোকসভা নির্বাচনের প্রচারের জন্য কি সরকারি খরচে এটি ব্যবহার করা হবে?

আগামী লোকসভা নির্বাচনের আগে জাতীয় স্তরে তৃণমূল যে শক্তি বাড়ানোর উদ্যোগ নেবে তা ইতিমধ্যেই স্পষ্ট করেছেন মমতা এবং দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সে দিকেই যে শুভেন্দুর আক্রমণের লক্ষ্য, তা তাঁর টুইটে স্পষ্ট। এ নিয়ে সৌগত বলেন, ‘‘অনেক রাজ্যেরই একাধিক নিজস্ব বিমান রয়েছে। এটা থাকা রাজ্যের পক্ষে গর্বের বিষয়। আর প্রধানমন্ত্রীর জন্য যে কোটি কোটি টাকা খরচ করে বিমান কেনা হয়,তা নিয়ে আগে কথা বলুক বিজেপি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee BJP TMC Suvendu Adhikari
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE