×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৮ মে ২০২১ ই-পেপার

ঘরের মাঠে শুভেন্দু, কাঁথিতে বিজেপি-র মিছিল ঘিরে বাড়ছে উত্তেজনা 

নিজস্ব সংবাদদাতা
কাঁথি ২১ ডিসেম্বর ২০২০ ২১:৩৮
কাঁথি থেকে নতুন ইনিংস শুরু করতে চলেছেন শুভেন্দু অধিকারী।

কাঁথি থেকে নতুন ইনিংস শুরু করতে চলেছেন শুভেন্দু অধিকারী।

সদ্য বিজেপিতে যোগ দিয়েছেন। এর পর নিজের খাস তালুক কাঁথি শহর থেকেই পূর্ব মেদিনীপুর জেলায় নতুন ইনিংস শুরু করতে চলেছেন শুভেন্দু অধিকারী। ঘাসফুল ছেড়ে এ বার পদ্ম শিবিরের জন্য মিছিলে পা মেলাবেন তিনি। বিজেপি সূত্রে খবর, আগামী ২৪ ডিসেম্বর কাঁথি শহরে বিজেপি যুব ও মহিলা মোর্চার যৌথ মিছিল ও সমাবেশে যোগ দেবেন তিনি।

বিজেপি-র কাঁথি সাংগঠনিক জেলা কমিটি সূত্রে জানানো হয়েছে, বিজেপি যুব মোর্চার উদ্যোগে ‘আর নয় অন্যায়’ এবং মহিলা মোর্চার উদ্যোগে আর নয় ‘অসুরক্ষা কর্মসূচি’ পালন করা হবে কাঁথি শহরে। ২৪ ডিসেম্বর বেলা ২টোয় মিছিল শুরু হবে। এর পর হবে বড়সড় একটি জনসভা। বিজেপি সূত্রের দাবি, এই কর্মসূচিতে কমপক্ষে ২০ হাজার কর্মী সমর্থক যোগ দেবেন। প্রথমে এই কর্মসূচির মূল কান্ডারি ছিলেন বিজেপি যুব মোর্চার রাজ্য সভাপতি সৌমিত্র খাঁ এবং অগ্নিমিত্রা পাল।

তবে এ বার শুভেন্দু বিজেপিতে যোগ দেওয়ার পর কাঁথির এই কর্মসূচিতে তিনিও যোগ দেবেন বলেই দাবি স্থানীয় বিজেপি নেতৃত্বের। এর জেরে গোটা কর্মসূচির চেহারা ও গুরুত্ব দুইই বদলে যাচ্ছে বলেই স্থানীয় বিজেপি নেতৃত্বের ধারণা।

Advertisement

আরও পড়ুন: রাজীব-পার্থ দ্বিতীয় বৈঠকেও ‘অসম্পূর্ণ’ রইল রফাসূত্র, ফের হতে পারে কথা

যদিও তার আগের দিন অর্থাৎ ২৩ ডিসেম্বর কাঁথিতেই বিশাল মিছিলের আয়োজন করেছে যুব তৃণমূল। সেখানে যোগ দেবেন ফিরহাদ হাকিম, সৌগত রায়। রাজ্য যুব তৃণমূলের সহ সভাপতি সুপ্রকাশ গিরি জানিয়েছেন, রাজ্যের প্রতি কেন্দ্রের বঞ্চনার বিরুদ্ধে এবং কৃষি বিলের বিপক্ষে কাঁথি শহরে মিছিল ও সমাবেশ হবে।

আরও পড়ুন: অমিত-সফর শেষে বিতর্কিত পোস্ট, ‘অনুপম-কথায়’ নাজেহাল বিজেপি

এর পরের দিনই বিজেপি-র সভাকে অনেকেই তৃণমূলের পাল্টা সভা বলতে শুরু করেছেন অনেকেই। যদিও বিজেপির কাঁথি সাংগঠনিক জেলার সভাপতি অনুপ চক্রবর্তী জানিয়েছেন, এই কর্মসূচি তাঁদের পূর্ব পরিকল্পিত। তবে রাজ্যে তৃণমূলের অবসানে পূর্ব মেদিনীপুর জেলাই পথ দেখাবে বলে দাবি জানিয়েছেন তিনি।

Advertisement