Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৯ ডিসেম্বর ২০২১ ই-পেপার

News of the Day headline: ইন্টারভিউয়ের তালিকা প্রকাশ করবে স্কুল সার্ভিস কমিশন, আজ আর কী কী নজরে দেখে নিন

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৮ জুলাই ২০২১ ০৯:১০
গ্রাফিক শৌভিক দেবনাথ।

গ্রাফিক শৌভিক দেবনাথ।

বৃহস্পতিবার প্রকাশিত হওয়ার কথা উচ্চ প্রাথমিকের তালিকা। বিধানসভায় হবে বাজেট অধিবেশনের উপর আলোচনা। পাশাপাশি রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর জন্মদিন উপলক্ষে আজ রয়েছে বই প্রকাশের অনুষ্ঠান। সব মিলিয়ে নজরে থাকবে একাধিক গুরুত্বপূর্ণ বিষয়।

উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ তুলে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন চাকরি প্রার্থীদের একাংশ। তাঁদের দাবি ছিল, প্রাপ্ত নম্বর এবং বিষয়ভিত্তিক নম্বর দিয়ে নতুন ইন্টারভিউ তালিকা প্রকাশ করা হোক। ২ জুলাই হাই কোর্ট ওই আবেদন গ্রহণ করেছে। আগামী শুক্রবার ফের এই মামলার শুনানি রয়েছে। ওই দিনের মধ্যে নতুন তালিকা প্রকাশের নির্দেশ দেয় আদালত। আদালতের ওই নির্দেশ মতো বৃহস্পতিবার বেলা ১২টায় ইন্টারভিউয়ের তালিকা প্রকাশ করার কথা জানিয়েছে স্কুল সার্ভিস কমিশন। সে দিকেই তাকিয়ে কয়েক হাজার চাকরিপ্রার্থী।

বৃহস্পতিবার জাল ভ্যাকসিন কাণ্ডের মামলা রয়েছে কলকাতা হাই কোর্টে। এই ঘটনায় মূল অভিযুক্ত দেবাঞ্জন দেবের বিরুদ্ধে ভুয়ো পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগ ওঠে। তা নিয়ে জনস্বার্থ মামলা হয় হাই কোর্টে। সেই মামলার শুনানি রয়েছে। নজর থাকবে বিধানসভার দিকেও। বুধবার রাজ্য বাজেট পেশ হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় সেই বাজেটের উপর আলোচনা হবে। দুপুর দেড়টায় বিধানসভায় বিজনেস অ্যাডভাইসরি (বিএ) কমিটির একটি বৈঠকও রয়েছে।

Advertisement

বৃহস্পতিবার পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর জন্মদিন। সেই উপলক্ষে দুপুর আড়াইটেয় কলকাতার প্রিয়া প্রেক্ষাগৃহে একটি স্মরণ সভার আয়োজন করা হবে। সেখানে একটি বই প্রকাশের অনুষ্ঠানও রয়েছে। বইটির নাম ‘রক্তপলাশের আকাঙ্খায়’। লেখক সিপিএম নেতা কান্তি গঙ্গোপাধ্যায়। এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন তরুণ মজুমদার, কমলেশ্বর মুখোপাধ্যায়ের মতো বিশিষ্টজনেরা।

পেট্রল, ডিজেলের লাগাতার মূল্যবৃদ্ধি চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে আমজনতার। শহর কলকাতায় পেট্রলের দাম ১০০ টাকা ছাড়িয়েছে। ডিজেলও ৯০-এর কোঠা পেরিয়ে গিয়েছে। দাম ফের বাড়ে কি না সে দিকেও নজর থাকবে।

আরও পড়ুন

Advertisement